সমতায় ফিরল বাংলাদেশ

সংগৃহীত ছবি

সমতায় ফিরল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফর রয়েছে বাংলাদেশ ‘এ’ দল। যেখানে চারদিনের দুটি ম্যাচই ড্রয়ে শেষ হয়। সাদা পোশাকের ফরম্যাটের সিরিজ ভাগাভাগির পর উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ৫০ ওভারের ফরম্যাটের নামে সৌম্য-সাব্বিররা। তবে প্রথমেই হোঁচট খায় সফরকারীরা।

তবে দ্বিতীয় ম্যাচটি ৪৪ রানে জিতে সমতায় ফিরেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। নাইম শেখের ১০৩ ও সাব্বিরের ৬২ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ২৭৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

২৭৮ রানের লক্ষ্য টপকাতে নেমে উদ্বোধনী জুটিতে স্বাগতিকদের দারুণ শুরু এনে দেন ত্যাগনারাইন চন্দরপল ও জশুয়া ডি সিলভা।

প্রথম জুটিতে ৯৩ রান করেন এ দুজন। ৩৮ রানে থাকা চন্দরপলকে ফিরিয়ে এই পার্টনারশিপ পেসার ভাঙেন রেজাউর রহমান রাজা। অধিনায়ক সিলভা অবশ্য ফিফটির দেখা পান। ৬৮ রানে থাকা সিলভাকে নিজের দ্বিতীয় শিকার বানান রাজা।

পরে সফরকারী বোলারদের ধারাবাহিক বোলিংয়ে সুবিধা করতে পারেনি উইন্ডিজ। টেডি বিশপ ৩১, অ্যান্ডারসন ফিলিপস ১৫ রান করে আউট হলে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হয় তারা।  
শেষদিকে ব্রায়ার্ন চার্লসের অপরাজিত ২৯ রানের ইনিংস হারের ব্যবধান কমিয়েছে শুধু। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রানে থামে ক্যারিবীয়দের ইনিংস। এতে ৪৪ রান ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরে বাংলাদেশ।

বল হাতে ৯ ওভারে ৩২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন মুকিদুল মুগ্ধ। পুরো ১০ ওভারের স্পেলে ৪৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন রেজাউর রহমান রাজা। এ ছাড়া রাকিবুল হাসান, সৌম্য সরকার ও খালেদ আহমেদের শিকার একটি করে উইকেট।

news24bd.tv/মামুন