শিক্ষকের দখলে ছাত্রীনিবাস, ছাত্রলীগের আলটিমেটাম

ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

শিক্ষকের দখলে ছাত্রীনিবাস, ছাত্রলীগের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক

বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজে শেখ রাজিয়া নাসের ছাত্রীনিবাস দখল করে রেখেছেন এক শিক্ষক। অভিযুক্ত শিক্ষক একই কলেজের সহকারি অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা।  অভিযোগ উঠেছে আবাসিক ছাত্রীরা প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছেন।

কলেজ কর্তৃপক্ষ ছাত্রীনিবাস ছাড়তে একাধিকবার নোটিশ দিলেও তাতে কর্ণপাত করেননি ওই শিক্ষক।

এই অবস্থায় শিক্ষককে ছাত্রীনিবাসের বাসা ছাড়তে তিনদিনের আলটিমেটাম দিয়ে শনিবার থেকে কলেজে ধর্মঘটের ডাক দিয়েছে উপজেলা ও কলেজ ছাত্রলীগ।

গতকাল (শুক্রবার) উপজেলা ও কলেজ ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করে ছাত্রীনিবাস ত্যাগ করতে ওই শিক্ষককে আলটিমেটাম দেন। অন্যথায় শনিবার থেকে কলেজে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘট শুরু হবে বলে ঘোষণা দিয়েছে শরণখোলা উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদ হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বির।

শরণখোলা সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির জানান, ছাত্রীদের আবাসিক সংকট নিরাসনে ২০১৭ সালে শিক্ষক পরিষদের এক সভায় শিক্ষকদের কয়েকটি কোয়াটারকে প্রধানমন্ত্রীর চাচী শেখ রাজিয়া নাসের নামকরন করে ছাত্রীনিবাস করার সিদ্ধান্ত হয়।

ওই সিদ্ধান্তের পরে পর্যায়ক্রমে অন্য শিক্ষকরা কোয়াটার ছেড়ে দিলেও ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মদ মুক্তা এখনও বাসা ছাড়ছেন না। এমনকি তাকে দুইবার লিখিত নোটিশ দিয়েছি। এরপরও ছাত্রী নিবাসে বসবাস করছেন ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মদ মুক্ত। উপজেলা নির্বাহী কর্মকর্তাও চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। যার কারনে ছাত্রীরা বিব্রত এবং নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ ব্যাপারে এইচএসসি প্রথম বর্ষের আবাসিক ছাত্রী ফারজানা আক্তার, শান্তা আক্তার, তমা রানী জানান, আমাদের মধ্যে একজন পুরুষ শিক্ষক থাকায় স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছি না। প্রায় সময় বিব্রত অবস্থায় পড়তে হয়। নিরাপত্তা নিয়েও সংশয় রয়েছে।  

জানতে চাইলে কলেজের সহকারি অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, আমি কলেজ কোয়াটারে থাকা অবস্থায় ওই কেয়াটারকে ছাত্রীনিবাস করা হয়েছে। এ অবস্থায় নিজের বাড়ির কাজ শেষ করে বাসা ছাড়তে একটু বিলম্ব হচ্ছে।  আগামী দুই সপ্তাহের মধ্যে আমি শেখ রাজিয়া নাসের ছাত্রীনিবাস ছেড়ে দেব।  

news24bd.tv/আজিজ