যদি নির্বাচন না করি, সরকারকে কে রাখবে, প্রশ্ন গয়েশ্বরের

যদি নির্বাচন না করি, সরকারকে কে রাখবে, প্রশ্ন গয়েশ্বরের

অনলাইন ডেস্ক

দেশের জনগণ ১ যুগ ধরে অধিকারবিহীন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন,  গণতন্ত্রের সঙ্গে সরকারের সম্পর্ক নেই। যারা গণতন্ত্র বিশ্বাস করে না, আইনের শাসন বিশ্বাস করে না, তারা মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে না। সরকার বলছে, আমরা ষড়যন্ত্র করছি। সরকারকে বিদায় দেওয়া ষড়যন্ত্র নয়, এটি দেশের মানুষের নৈতিক দায়িত্ব।

শুক্রবার (১৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ মিলনায়তনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত বিদ্যুৎ-জ্বালানি সংকটে বাংলাদেশ, নিয়ন্ত্রণহীন দ্রব্যমূল্য শীর্ষক আলোচনা সভায় তিনি আরও বলেন, এদেশ কোনো সেমিনারে স্বাধীন হয়নি, আদালতের রায়ে স্বাধীন হয়নি। স্বাধীন হয়েছে রক্তক্ষয়ী যুদ্ধে। সুতরাং, রাজনৈতিক যত সিদ্ধান্ত, তা জনগণ নেবে।

আদালত নিতে পারে না। মানুষ কখন সংগ্রাম করে শাসনব্যবস্থা পরিবর্তন করে, যখন তারা বুঝতে পারে, তারা শোষিত হচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমান অর্থমন্ত্রী আইন করেছেন, বিদেশ থেকে অবৈধ টাকা আনার জন্য। আইন করে কখনো টাকা আনা যায়, এটা আমি শুনিনি। যে দেশের ব্যাংক, সরকার, একমাত্র তারা চাইলে টাকা ফেরত আনা সম্ভব।

গয়েশ্বর রায় বলেন, ধনী হওয়া অপরাধ না। সৎ পথে ধনী হলে সমস্যা নেই। কিন্তু এই টাকা অবৈধ। এই টাকা যদি দেশে বিনিয়োগ বা কর্মসংস্থান হত। আমরা যদি নির্বাচন না করি, এই সরকারকে কে রাখবে? ভারত! মোটেই সম্ভব না। আওয়ামী লীগ যা বলে, তা করে না। শেখ হাসিনা বলেন, তিনি সৎ, নির্লোভ; কিন্তু পরদিনই দেখবেন একটা দুর্ঘটনা ঘটে।

‌‘বিনা অপরাধে আমাদের নেত্রী খালেদা জিয়াকে জেল দেওয়া হয়েছে। আর কী করার বাকি আছে। তাহলে, আমাদের কী গা বাঁচিয়ে কথা বললে চলবে? সুতরাং ভাগ্য যেহেতু আমাদের সবার সমান, তাই ভাগ্য পরিবর্তনেও সবাইকে একসঙ্গে কাজ করতে হবে’ বলেন সাবেক এ মন্ত্রী।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক