ক্ষমতায় টি‌কতে ভারত‌কে অনু‌রোধ এটা হ‌তে পা‌রে না : কাদের
ক্ষমতায় টি‌কতে ভারত‌কে অনু‌রোধ এটা হ‌তে পা‌রে না : কাদের

ক্ষমতায় টি‌কতে ভারত‌কে অনু‌রোধ এটা হ‌তে পা‌রে না : কাদের

জুবায়ের সানি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা হিন্দু‌দের উপর হামলা ক‌রে তারা কোনো দ‌লের না। তারা দুর্বৃত্ত; তা‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর ব‌্যবস্থা নেওয়া হ‌বে।

তিনি বলেন, হিন্দুরা মাই‌নো‌রি‌টি না তা‌দেরও সমান অ‌ধিকার আ‌ছে। সাম্প্রদা‌য়িক হামলার পেছ‌নে উস্কা‌নি দেয় বিএনপি।

তা‌দের ব‌্যাপা‌রে সতর্ক থাক‌তে হ‌বে।

ওবায়দুল কাদের শুক্রবার রাজধানীর পলাশী মোড়ে ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আওয়ামী লীগ হিন্দু‌দের সা‌থে ছি‌ল, আ‌ছে, থাক‌বে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভার‌তের স‌ঙ্গে চমৎকার সম্পর্ক বিদ‌্যমান। ভার‌তের স‌ঙ্গে যে দু’একটি সমস‌্যা র‌য়ে‌ছে তা আ‌লোচনার মাধ্যমে সমাধান করা হ‌বে।

প্রধানমন্ত্রীর ভারত সফ‌রে অগ্রগ‌তি হ‌বে।

‘৭৫ এর পর ভার‌তের সঙ্গে খারাপ সম্পর্ক রে‌খে দে‌শের অ‌নেক ক্ষ‌তি হ‌য়ে‌ছে। ভার‌ত আমা‌দের দুঃসময়ের বন্ধু। কিন্তু ক্ষমতায় টি‌কে থাক‌তে ভারত‌কে অনু‌রোধ কর‌বে এমনটা হ‌তে পা‌রে না। অনু‌রোধ কর‌তে কাউ‌কে দা‌য়িত্ব দেওয়া হয়‌নি। পররাষ্ট্রমন্ত্রীর এ‌টি ব্যক্তিগত মতামত। দ‌লের নয়’ বলেন ওবায়দুল কাদের।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে আয়োজিত এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলে, ভারতের নয়াদিল্লিতে গিয়ে অনেকের সঙ্গে আমার দেখা হয়। আমি দেশটিতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। আজকে অনেকের বক্তব্যতে সেটাই এসেছে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনাকে টিকিয়ে রাখলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত একটা দেশ হবে। অনেকেই আমাকে ভারতের দালাল বলেন। কারণ অনেক কিছু হয়, আমি স্ট্রং স্টেটমেন্ট দিই না। কিন্তু আমারও তো একটি কনস্টিটিউয়েন্সি আছে। সেটাকে তো আমি ইগনোর করতে পারি না।

এ বক্তব্য প্রসঙ্গে আজ গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বাংলাদেশে কিছু লোক আছে, যারা তিলকে তাল বানায়। আমি গতকাল ভারতের সঙ্গে আলোচনায় তাদের বলেছি যে বাংলাদেশে শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ স্থিতিশীল আছে। আমরা কোনো ধরনের উচ্ছৃঙ্খল পরিবেশ চাই না। আপনার ও আমাদের দেশে কিছু দুষ্ট লোক আছে, যারা তিলকে তাল করে। আপনাদের কিছু সাংবাদিক দেশকে অস্থিতিশীল করতে চায় বলেই এসব সংবাদ প্রচার করছে।

news24bd.tv/তৌহিদ