ব্যর্থ আমির-অক্ষয়, এই নায়কের বাজিমাত

সংগৃহীত ছবি

ব্যর্থ আমির-অক্ষয়, এই নায়কের বাজিমাত

অনলাইন ডেস্ক

দীর্ঘ চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরে হতাশ করেছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ বলিউড সুপারস্টার আমির খান। ১১ আগস্ট মুক্তি পাওয়া তার বহুল প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দেখে হতাশ দর্শক। ১৮০ কোটির বিশাল বাজেটের সিনেমা দর্শকের মন জয় করতে পারেনি। ক্ষতিপূরণ চাইছেন পরিবেশকেরা।

মুষড়ে পড়েছেন আমির। হিন্দি সিনেমায় খরা যেন খাটছেই না। একের পর এক সিনেমা ব্যর্থ হচ্ছে।

একই অবস্থা সুপারস্টার অক্ষয় কুমারেরও।

তার ‘রক্ষা বন্ধ’ সিনেমাটিও সুবিধা করতে পারেনি। ভারতজুড়ে হাজার হাজার শো বাতিল হয়েছে দর্শকের অভাবে। ফলে বক্স অফিসের হাল করুণ।

এদিকে আমির ও অক্ষয়ের মতো তারকা ব্যর্থ হলেও বাজিমাত করেছেন তেলেগু ইন্ডাস্ট্রির এক নায়ক। তার নাম নিখিল সিদ্ধার্থ। খুব একটা জনপ্রিয় না হলেও তার সিনেমাটি ধীরে ধীরে দর্শকের দারুণ গ্রহণযোগ্যতা পাচ্ছে।

গত ১৩ আগস্ট মুক্তি পেয়েছে নিখিল অভিনীত ‘কার্তিকিয়া ২’। মাত্র ১৫ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি। অথচ এরই মধ্যে ২৫ কোটির বেশি আয় করে ফেলেছে। প্রতিদিনই সিনেমাটির দর্শকপ্রিয়তা বাড়ছে।

‘কার্তিকিয়া ২’ সিনেমা নিয়ে তেমন আলোচনা ছিল না। হিন্দি ভার্সনে সিনেমাটির প্রথম দিনের আয় ছিল মাত্র ৭ লাখ রুপি। দ্বিতীয় দিন থেকেই লাফিয়ে বাড়তে থাকে আয়ের পরিমাণ। এমনকি মাত্র ৩০০ সিনেমা হলে মুক্তি পাওয়া সিনেমাটি নতুন সপ্তাহে ১ হাজারের বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বলে শোনা যাচ্ছে। ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘কার্তিকিয়া’ সিনেমার সিকুয়েল এটি। পরিচালনা করেছেন চান্দু মোনদেতি। এতে নিখিল সিদ্ধার্তের সঙ্গে আছেন অনুপমা পরমেশ্বরন।

বলিউড হাঙ্গামার পূর্বাভাস, ভারতের বক্স অফিসে ‘লাল সিং চাড্ডা’র লাইফটাইম কালেকশন ৭৫ কোটি রুপি হতে পারে, যা আমিরের ‘মেলা’র পর সবচেয়ে বাজে পারফরম্যান্স। আন্তর্জাতিক বাজারে এ সিনেমা সংগ্রহ করেছে পাঁচ মিলিয়ন ডলার (৩৯ কোটি রুপি)। এখন নজর চীনের দিকে। কারণ, চীনে ‘সিক্রেট সুপারস্টার’ ও ‘দঙ্গল’ রেকর্ড সংগ্রহ করেছিল। তবে চীনা দর্শক প্রত্যাখ্যান করেছিল ‘থাগস অব হিন্দোস্তান’।

এ বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ছিল ‘লাল সিং চাড্ডা’। কিন্তু মুক্তির পর না পেয়েছে ভালো আলোচনা, না পেয়েছে অভিনয়ের প্রশংসা। সেই প্রভাব পড়েছে বক্স অফিসে। ‘লাল সিং চাড্ডা’র ব্যর্থতায় ভেঙে পড়েছেন আমির খান।

অস্কারজয়ী সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ ‘লাল সিং চাড্ডা’। এ সিনেমা মূলত এক ব্যক্তির চোখ দিয়ে একটি দেশের সমাজ-রাষ্ট্রব্যবস্থাকে দেখার কাহিনি। পুরোদস্তুর আমেরিকার সেই গল্পকে ভারতীয় প্রেক্ষাপটে তুলে ধরেছেন পরিচালক অদ্বৈত চন্দন।

news24bd.tv/আলী