‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষমতা দখলের ব্লু প্রিন্ট উন্মোচিত’
‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষমতা দখলের ব্লু প্রিন্ট উন্মোচিত’

‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে ক্ষমতা দখলের ব্লু প্রিন্ট উন্মোচিত’

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য রাষ্ট্রদোহিতার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

শুক্রবার (১৯ আগস্ট) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আবদুর রব বলেন, পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্য সরকারের অবস্থানের প্রতিফলন। তার বক্তব্যে দেশবাসী স্তম্ভিত। এটা রাষ্ট্রদোহিতার শামিল।

কারণ বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, অন্য কোনও রাষ্ট্রের অঙ্গ নয়, বা কারো ‘মক্কেল’ রাষ্ট্র নয়।

আবদুল মোমেন তার সাংবিধানিক শপথ ভঙ্গ করেছেন মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশ সরকার ক্ষমতায় থাকা বা না থাকা নির্ভর করে দেশের জনগণের অভিপ্রায়ের ওপর। অন্য কোনও রাষ্ট্রের ওপর নয়। ক্ষমতায় টিকে থাকতে ভারতের কাছে পররাষ্ট্রমন্ত্রীর আকুতি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের স্বার্থ ও মর্যাদার পরিপন্থী।

জেএসডির সভাপতি বলেন, সরকারের এই অবস্থানের কারণে অবিলম্বে পদত্যাগ করতে হবে। নতুবা সরকারকে পদত্যাগে বাধ্য করতে গণজাগরণ অনিবার্য।

এ বিষয়ে  আ স ম আবদুর রব বলেন, জাতীয় স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্য দেশের স্বার্থকে প্রাধান্য দেওয়া বাংলাদেশ সরকারের কর্তব্য হতে পারে না। রাতের আঁধারে ভোটবিহীন নির্বাচনে অবৈধভাবে ক্ষমতা দখলকারী সরকারের পক্ষেই শুধু এসব সম্ভব। সরকার যে জনগণের সমর্থন ও সম্মতি ছাড়াই রাষ্ট্র ক্ষমতা আবারো দখল করার চক্রান্তে লিপ্ত তার ব্লু প্রিন্ট উন্মোচিত হয়েছে।

news24bd.tv/তৌহিদ