বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ১৯০৩

প্রতীকী ছবি

বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ১৯০৩

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রায় প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা বিশ্বে আরও এক হাজার ৯০৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৭ হাজার ১৫৮ জন।

আজ শনিবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২ লাখ ৬১ হাজার ২৫২ জন আক্রান্ত হয়েছে জাপানে। মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৩২৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ৮৩ জন।

ব্রাজিলে মারা গেছেন ১৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২৩৬ জন এবং মারা গেছেন ৭৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৬৮৯ জন এবং মারা গেছেন ১২৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩১৯ জন এবং মারা গেছেন ৭৬ জন।

এছাড়া ইরানে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৯০ জন এবং মারা গেছেন ৬৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬০৯ জন। জাপানে মারা গেছেন ২৭৯ জন এবং যুক্তরাষ্ট্র আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ৫৪৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তাণ্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু