বিএনপি থেকে আ'লীগে যোগ দেয়ার অনেক প্রস্তাব আছে : কাদের
বিএনপি থেকে আ'লীগে যোগ দেয়ার অনেক প্রস্তাব আছে : কাদের

ফাইল ছবি

বিএনপি থেকে আ'লীগে যোগ দেয়ার অনেক প্রস্তাব আছে : কাদের

আওয়ামী লীগের দরজা খুলে দিলে বিএনপি থেকে আসার পথের সারি দীর্ঘ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেতুমন্ত্রী বলেন, বিএনপির জেলা ও কেন্দ্রীয় পর্যায় থেকে আওয়ামী লীগে যোগ দেয়ার অনেক প্রস্তাব আছে।

শনিবার বিএমএ মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে কাদের বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস এ দেশের জনগণ।

বিদেশী যারা আছে তারা বন্ধু। কারো দয়ায় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। দেশের জনগণ সমর্থন করেছে তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনা করছে।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তার প্রমাণ বিএনপি বারবার ডাক দিও জনগণকে মাঠে নামাতে পারেনি।

আগামী দিনেও পারবেন। আগামী নির্বাচনে শেখ হাসিনার জনপ্রিয়তা বিএনপি টের পাবে বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

অন্যদিকে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে এই সরকার বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেসক্লাবে লোডশেডিং, জালানি তেল ও নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

এসময় মির্জা ফখরুল বলেন, ভারতের আনুগত্য নিয়ে এই সরকার ক্ষমতায় টিকে আছে। তাই এই সরকারের সাথে মানুষের কোন সম্পর্ক নেই। তিনি বলেন, যারা অন্যের আশ্রয়ে টিকে থাকে, তাদের এই দেশ শাসন করার কোন অধিকার নেই। পররাষ্ট্রমন্ত্রী ভারত নিয়ে দেয়া বক্তব্যে এখনো অনড় থাকা এটাই প্রমাণ করে যে ভারতের সহায়তায়ই তারা টিকে আছে বলেও জানান তিনি।

news24bd.tv/FA