থানাহাজতে আসামি মৃত্যুর ঘটনায় ডিউটি অফিসার-কনস্টেবল বরখাস্ত
থানাহাজতে আসামি মৃত্যুর ঘটনায় ডিউটি অফিসার-কনস্টেবল বরখাস্ত

সংগৃহীত ছবি

থানাহাজতে আসামি মৃত্যুর ঘটনায় ডিউটি অফিসার-কনস্টেবল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাতিরঝিল থানাহাজতে আসামি মৃত্যুর ঘটনায় ডিউটি অফিসার ও কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন তেজগাঁও জোনের ডিসি এইচ. এম আজিমুল হক।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি জানান, এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। সিসি ক্যামেরায় দেখা গেছে, হাজতি সুমন শেখ নিজ প্যান্ট দিয়ে আত্মহত্যা করেছে।

গতরাতে হাতিরঝিল থানাহাজতে এক আসামির মৃত্যু হয়। রোমান (২৪) নামে ওই আসামির মৃত্যুর ঘটনায় পুলিশ বলছে, তিনি আত্মহত্যা করেছেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, চুরির মামলায় রামপুরা মহানগর প্রজেক্টের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।

তিনি একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতেন।

রোমানের আত্মীয়রা জানায়, শনিবার দুপুরে রোমানের মৃত্যুর বিষয়টি পরিবারকে জানানো হয়। খবর পেয়ে তারা থানায় গিয়ে দেখেন, ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়েছেন রোমান। পরে ময়নাতদন্তের জন্য তার মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

পরিবারের অভিযোগ, রোমানের শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে। তবে হাজতখানার সিসিটিভি ফুটেজে তারা দেখেছেন, রোমান নিজে নিজে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশের দায়িত্ব অবহেলার কারণেই এমনটি ঘটেছে বলে অভিযোগ করেন পরিবারের।

এ ঘটনায় থানা ঘেরাও করে স্থানীয় জনতা। এর ফলে আশপাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। যান চলাচল স্বাভাবিক করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

news24bd.tv/FA