শোক দিবসের সভায় বক্তৃতা, দুই বিএনপি নেতাকে শোকজ
শোক দিবসের সভায় বক্তৃতা, দুই বিএনপি নেতাকে শোকজ

প্রতীকী ছবি

শোক দিবসের সভায় বক্তৃতা, দুই বিএনপি নেতাকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্টে আওয়ামী লীগের শোক সভায় বক্তৃতা করায় খুলনার দুই বিএনপি নেতাকে শোকজ করা হয়েছে। একইসাথে দলীয় নেতাকর্মীদের সাথে রূঢ় আচরণ করায় এক বিএনপি নেতাকে শোকজ করা হয়।

শনিবার (২০ আগস্ট) খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান ও সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। এতে বলা হয়, দলীয় নেতাকর্মীদের সাথে রূঢ় আচরণ করায় পাইকগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম এনামুল হক এবং ১৫ আগস্টের শোক সভায় বক্তৃতা করায় জেলা বিএনপি’র সদস্য মো. দিদার হোসেন ও তেরখাদা উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক ইকরাম হোসেন জমাদ্দারকে শোকজ করা হয়।

তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার জবাব দিতে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

জানা যায়, ৩১ জানুয়ারি বিএনপি’র কর্মসূচি সফলে পাইকগাছা থেকে খুলনায় বাসযোগে আসার সময় পাইকগাছা উপজেলা বিএনপি সভাপতি ডা. আব্দুর মজিদ এবং সিনিয়র নেতা আ. মজিদ গোলদারের সাথে গাড়ির ভেতর অসৌজন্যমূলক আচরণ করেন এনামুল হক। এছাড়া ৭ আগস্ট ফেরিঘাট মোড়ে কৃষক দলের সভাপতি মেছের আলীকে নেতাকর্মীদের সামনে গালিগালাজসহ মারতে উদ্যত হন। ১১ এপ্রিল পাইকগাছা উপজেলা বিএনপি’র অফিসে সভা চলাকালীন মজিদ গোলদারকে একইভাবে অফিস থেকে বের করে দেয়া হয়।

অন্যদিকে জেলা বিএনপি’র অন্যতম সদস্য মো. দিদার হোসেন ১৫ আগস্ট শোক অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছেন। বিএনপির’র দায়িত্বশীল পদে থেকে এ আচরণ দলের গঠনতন্ত্র বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। একইভাবে তেরখাদা উপজেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক ইকরাম হোসেন জমাদ্দার ১৫ আগস্টে শোক অনুষ্ঠানে বক্তৃতা করেন।

news24bd.tv/FA