রিয়ালের গোল উৎসব
রিয়ালের গোল উৎসব

সংগৃহীত ছবি

রিয়ালের গোল উৎসব

অনলাইন ডেস্ক

লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচেই স্বরূপে আবির্ভূত রিয়াল মাদ্রিদ। শনিবার (২০ আগস্ট) সেল্টা ভিগোর মাঠে ৪-১ গোলের বড় জয় পেয়েছে সফরকারী রিয়াল মাদ্রিদ। রিয়ালের ৪-১ ব্যবধানের জয়ের দিনে গোল উৎসবের সূচনা করেন করিম বেনজেমা। আর শেষটা হয় ফ্রেডি ভালভার্দের গোলে।

মাঝে গোল করেন লুকা মদ্রিচ ও ভিনিসিয়াস জুনিয়র। গোল অবশ্য আরও হতে পারতো। এদিন পেনাল্টি মিস করেছেন এডেন হ্যাজার্ড। সেল্টার পক্ষে একমাত্র গোলটি করেন ইয়াগো আসপাস।

আবাঙ্কা বালাদিওসে এদিন অবশ্য আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিক দলই। তবে সুযোগ কাজে লাগিয়ে বড় জয় নিশ্চিত করেছে লস ব্লাঙ্কোসরা। ম্যাচের শুরু থেকেই গোছানো আক্রমণ করছিল সেল্টা। তবে ১১ মিনিটে ম্যাচের বিপরীত ধারায় গোলের দেখা পেয়ে যায় মাদ্রিদ।  

ডেভিড আলাবার শট সেল্টার ডি-বক্সে লাগে তাদের পেরুভিয়ান ডিফেন্ডার তাপিয়ার হাতে। ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করে দলকে লিড এনে দেন করিম বেনজেমা। এই গোলে লিগে গোলের খাতা খুললেন এই ফরাসি।

গোল পেয়ে উজ্জীবিত রিয়াল আক্রমণের ধার বাড়িয়ে দেয়। রক্ষণ সামলে আক্রমণ চালাতে থাকে সেল্টাও। ফলও পায় তারা। ম্যাচের ২৩ মিনিটে গনসালো পাসিয়েনসিয়ার হেড রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদার মিলিতাওয়ের হাতে লাগলে পেনাল্টি দেন রেফারি। স্পটকিকে গোল করে সমতা আনেন সেল্টার স্প্যানিশ উইঙ্গার ইয়াগো আসপাস।

৪১ মিনিটে ফের গোল পায় রিয়াল। আলাবার কাছ থেকে বল পেয়ে কিছুটা দৌড়ে ডি-বক্সের বেশ কিছুটা বাইরে থেকে দারুণ এক দূরপাল্লার শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন লুকা মদ্রিচ। গোটা ম্যাচেই এদিন জাদুকরী ফুটবল খেলেন ৩৬ বছর বয়সী ক্রোয়াট জাদুকর।

দ্বিতীয়ার্ধেও লস ব্লাঙ্কোসরা শুরুতে এলোমেলো খেলতে থাকে। এই সুযোগে তাদের চেপে ধরতে চেষ্টা করে স্বাগতিকরা। তবে ৫৬ মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান বাড়ায় রিয়াল। মদ্রিচের পাস ধরে দারুণ এক স্প্রিন্টে স্বাগতিকদের রক্ষণ তছনছ করে দেন ভিনিসিয়াস। এরপর গোলরক্ষককে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে মোলায়েম স্পর্শে বল জালে জড়িয়ে দেন। ৩-১ ব্যবধানে এগিয়ে যাওয়া লস ব্লাঙ্কসরা তখন জয়ের সুবাস পাচ্ছে।

৬৬ মিনিটে সেল্টার কফিনে শেষ পেরেকটা ঠুকেন ভালভার্দে। শুয়ামিনির পাস খুঁজে নিয়েছিল ভিনিসিয়াসকে। তিনি স্কয়ার পাস দেন বেনজেমাকে। তবে বেনজেমা বল স্পর্শ করতে ব্যর্থ হলে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন উরুগুইয়ান মিডফিল্ডার ভালভার্দে।

৮৬ মিনিটে আরেও একটা গোল পেতে পারত রিয়াল মাদ্রিদ। বেনজেমাকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় অল হোয়াইটরা। স্পটকিকটি নেন বেলজিয়ান উইঙ্গার এডেন হ্যাজার্ড। তবে তার কিকটি ঠেকিয়ে দেন সেল্টার গোলরক্ষক মার্সেচিন। ফিরতি বলে শট নিয়েছিলেন বেনজেমা। অবশ্য সে শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এই জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল রিয়াল মাদ্রিদ।

news24bd.tv/আলী