আগুয়েরোর রেকর্ড ভাঙলেন কেইন
আগুয়েরোর রেকর্ড ভাঙলেন কেইন

সংগৃহীত ছবি

আগুয়েরোর রেকর্ড ভাঙলেন কেইন

অনলাইন ডেস্ক

আরও একবার টটেনহ্যাম হটস্পারের ত্রাতারূপে আবির্ভূত হলেন হ্যারি কেইন। তবে আগের সব বারের সঙ্গে এবারের পার্থক্য, এবারের গোলে দলকে তো জিতিয়েছেনই, গড়ে ফেলেছেন একটা রেকর্ডও। আর্জেন্টাইন কিংবদন্তি সার্জিও আগুয়েরোর রেকর্ডটা ভেঙে কেইন টটেনহ্যামকে এনে দিয়েছেন ১-০ গোলের দারুণ এক জয়। ম্যাচের ৬৪ মিনিটে জয়সূচক গোলটি করেন এই ইংলিশ স্ট্রাইকার।

 ইভান পেরিসিচের মাথা ছুঁয়ে আসা বলটাকে হেডে  জালে পাঠান ইংল্যান্ড স্ট্রাইকার।

এই গোলে এই ইংলিশ স্ট্রাইকার ছাড়িয়ে গেলেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন কিংবদন্তি সার্জিও অ্যাগুয়েরোকে। সিটির হয়ে প্রিমিয়ার লিগে আগুয়েরো করেছিলেন ১৮৪ গোল। প্রিমিয়ার লিগে একক কোন ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন ১৮৫ গোল করা কেইনের।

ইপিএলে সব মিলিয়ে সবচেয়ে বেশি ২৬০ গোলের মালিক আরেক ইংলিশ কিংবদন্তি অ্যালান শিয়েরারের। তবে সব প্রতিযোগিতা মিলিয়ে এই গোলটি হ্যারি কেইনের ২৫০ তম গোল।

কেইনের এই গোলের পর প্রিমিয়ার লিগে টটেনহ্যামের হয়ে তার গোলের সংখ্যা দাঁড়াল ১৮৫-এ। যার ফলে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নিলেন তিনি। এর আগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা ছিল সার্জিও আগুয়েরোর। ম্যানচেস্টার সিটির হয়ে ১৮৪ গোল নিয়ে ক্যারিয়ার শেষ করেছিলেন তিনি, যার শেষ দুটো এসেছিল আবার নিজের শেষ প্রিমিয়ার লিগ ম্যাচে। ১৮৩ গোল নিয়ে এই তালিকার তিনে আছেন ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি ওয়েইন রুনি।  

মাইলফলক টটেনহ্যামও ছুঁয়েছে এই ম্যাচে। কেইনের এই গোল ছিল প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে দলটির ১০০০তম গোল। তবে এর চেয়ে বোধ হয় দলটি লিগ টেবিলে নিজেদের অবস্থান নিয়েই তৃপ্তির ঢেঁকুর তুলবে বেশি। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে বর্তমানে যে দলটি আছে লিগের শীর্ষে! 
news24bd.tv/আলী