গাঁজা সেবন : হুইলচেয়ারই ভরসা মাইক টাইসনের
গাঁজা সেবন : হুইলচেয়ারই ভরসা মাইক টাইসনের

সংগৃহীত ছবি

গাঁজা সেবন : হুইলচেয়ারই ভরসা মাইক টাইসনের

অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন বক্সার মাইক টাইসনের খ্যাতি বিশ্বজোড়া। মাসকয়েক আগে বিমানে এক ‘মদ্যপ ভক্তকে’ মারধর করে খবরের শিরোনাম হয়েছিলেন তিনি। তবে টাইসনকে নিয়ে নতুন খবর, গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন এই বক্সার, হুইলচেয়ার ছাড়া চলাফেরা করতে পারছেন না।

ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি স্টার জানাচ্ছে, টাইসনকে শেষবার যুক্তরাষ্ট্রের মিয়ামি বিমানবন্দরে দেখতে পাওয়া গিয়েছিল।

বিমানবন্দরে তার হুইলচেয়ারে বসে থাকা অবস্থার কিছু ছবি ভাইরালও হয়েছিল। তার এক হাতে একটা লাঠিও দেখা গিয়েছিল। কয়েকদিন আগে নিউইয়র্কেও মাইক টাইসনকে লাঠিতে ভর দিয়ে চলতে দেখা যায়। আর এসব থেকে থেকে একটা বিষয় স্পষ্ট, টাইসনের শরীরের অবস্থা ভঙ্গুর।

চিকিৎসকদের বরাত দিয়ে ডেইলি স্টার জানিয়েছে, টাইসনের শারীরিক অবস্থার ক্রমাবনতির জন্য দায়ী তার মাত্রাতিরিক্ত গাঁজা সেবন। এই মাদকের প্রতি আকর্ষণ থেকে ক্যালিফোর্নিয়ায় নিজের ৪২০ একর জমিতে গাঁজা চাষ শুরু করেছেন তিনি। মাসে গাঁজা সেবনের পেছনে খরচ করেন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৮ লাখ টাকা।

আর এই নেশায় বুঁদ হয়েই নিজের জীবনকে বিপদের দিকে ঠেলে দিয়েছেন ৫৬ বছর বয়সী টাইসন। সম্প্রতি একটি পডকাস্টে মাইক টাইসন জানিয়েছিলেন, তার মৃত্যুর দিন কার্যত ঘনিয়ে এসেছে। বর্তমানে তিনি হুইলচেয়ার ছাড়া মাইক টাইসন আর কোথাও যাতায়াত করতে পারেন না।

২০০৫ সালের জুনে শেষবারের মতো মাইক টাইসনকে বক্সিং রিংয়ে দেখতে পাওয়া গিয়েছিল। ১৯৯৬ সালের পর সাবেক এই হেভিওয়েট চ্যাম্পিয়ন আর কোনো খেতাব জয় করতে পারেননি।

news24bd.tv/আলী