সিরাজগঞ্জে গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড হাসপাতালে
সিরাজগঞ্জে গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড হাসপাতালে

সিরাজগঞ্জে গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড হাসপাতালে

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া-হলদীঘর গ্রামে শত বছরের খেলার মাঠে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণকে কেন্দ্র করে প্রশাসনের সাথে স্থানীয় জনগণের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান ও স্থানীয় নারী ও শিশুসহ অন্তত ৬ জন আহত হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে উপজেলা নির্বাহী অফিসারের গাড়িও ভাঙচুর করা হয়েছে।

সংঘর্ষের একপর্যায়ে শতশত গ্রামবাসীর বাধার মুখে প্রশাসন পিছু হটতে বাধ্য হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রয়ণ প্রকল্প নির্মাণের লক্ষ্যে রোববার আমি ও এসিল্যান্ড সরেজমিন পরিদর্শনসহ মাটি ভরাটের কাজ উদ্বোধন করতে যাই। এসময় এলাকার উশৃঙ্খল কিছু উঠতি বয়সী যুবক ও মহিলারা পথরোধ করে ও অশালীন আচরণ করে। একপর্যায়ে পেছন থেকে অতর্কিত হামলা চালিয়ে আমার গাড়ি ভাঙচুর করে এবং ইটপাটকেল নিক্ষেপ করলে এসিল্যান্ডের মাথা ফেটে যায়।

দ্রুত এসিল্যান্ডকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়৷ পরে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শাহজাদপুরের বাইরে থাকায় এখনও কোন মামলা হয়নি।

news24bd.tv/FA