সোনাভান ও রূপভানকে নিয়ে ভালো থাকবেন রুপা
সোনাভান ও রূপভানকে নিয়ে ভালো থাকবেন রুপা

নওগাঁয় বসুন্ধরা গ্রুপের সহায়তায় ছাগল বিতরণ

সোনাভান ও রূপভানকে নিয়ে ভালো থাকবেন রুপা

বাবুল আখতার রানা, নওগাঁ

‘সোনাভান আর রূপভানোক লিয়া হ্যামি একন ভালোই থ্যাকবার পারমু। বসুন্ধরার মালিক হামাক ব্যাঁচে থ্যাকবার আস্তা (রাস্তা) কোর‌্যা দিলো। হ্যামি বসুন্ধরা মালিকের জুন্যে দোয়া কোরোছি আল্লা যেন তাঁক হ্যামাকের মতোন গরিবের জুন্য আয়ু বড় ক্যোরা দেয়। ’

বসুন্ধরা গ্রুপের সহায়তায় এক জোড়া ব্ল্যাক বেঙ্গল ছাগল পেয়ে এভাবেই তার অভিব্যক্তি বর্ণনা করছিলেন অসহায় রুপা বেগম।

ছাগল দুটি পাওয়ার সাথে সাথে আবেগ ভরে নাম রাখেন সোনাভান আর রূপভান। নিজের বলতে কিছুই নেই। ভাড়া ঘরে এত দিন স্বামীকে নিয়ে বসবাস করলেও এখন স্বামী-স্ত্রী দুজনই অসুস্থ। ঘর ভাড়া তো দূরের কথা দু’বেলা দু’মুঠো খাবার জোটানোই কঠিন হয়ে পড়েছে।

বয়লারের ছেঁড়া-ফাটা বস্তা সেলাই করে দিন পার করছেন তারা। ছেলেসন্তান বড় হয়ে বিয়ে করে পরিবার নিয়ে অন্যত্র বসবাস করছেন। এমন অবস্থায় এক ছেলে তার বাড়ির এক কোণে মা-বাবাকে থাকতে দিয়েছেন। কিন্তু ভরণ-পোষণ দিতে অপারগ, কেননা তার ছেলের নিজেরই চলে না।

এমন খবর কালের কণ্ঠ শুভসংঘের বন্ধুরা জানতে পেরে বিষয়টি অবগত করেন শুভসংঘের পরিচালক জাকারিয়া জামানকে। এরপর সিদ্ধান্ত হয় ওই অসহায় দম্পতিকে এক জোড়া ছাগল কিনে দেওয়া হবে। অবশেষে দেশের শীর্ষ ব্যবসায়ী গ্রুপ বসুন্ধরা গ্রুপের সহায়তায় রুপা বেগমের হাতে এক জোড়া ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল তুলে দেওয়া হয়।

আজ রবিবার বিকেলে বিতরণকালে প্রধান অতিথি হিসেবে রুপা বেগমের হাতে ছাগল তুলে দেন নওগাঁ জেলা সমাজসেবা অফিসার নূর মোহাম্মদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিপ্লোমা কৃষিবিদ নওগাঁ জেলা কমিটির সভাপতি আলহাজ আবুল কালাম আজাদ।  

এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ নওগাঁ জেলা কমিটির সভাপতি লাবণী রানী সাহা, সহসভাপতি মুন্নি শর্মা, সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম আকরাম, নিউজটোয়েন্টিফোর টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি বাবুল আকতার রানা ও শুভসংঘের বন্ধুরা।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর