দুইবার ব্যাট করে সাকিব ৫৫; বিজয় ২১
দুইবার ব্যাট করে সাকিব ৫৫; বিজয় ২১

দুইবার ব্যাট করে সাকিব ৫৫; বিজয় ২১

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ সামনে রেখে পুরোদমে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল। তারই অংশ হিসেবে রোববার (২১ আগস্ট) টাইগাররা টাইগাররা দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। সে ম্যাচে সাকিবের নেতৃত্বাধীন লাল দল আফিফ হোসেনের সবুজ দলের বিপক্ষে চার উইকেটে হেরে যায়। এশিয়া কাপের আগে এই ম্যাচে অবশ্য জয়-পরাজয় মুখ্য ছিল না।

বরং সেরা প্রস্তুতি নেওয়াটাই ছিল লক্ষ্য। যে লক্ষ্য সফল বলেই মনে করেন লাল দলে খেলা মোসাদ্দেক হোসেন সৈকত।

শুরুতে ব্যাট করে সাকিবের লাল দল ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। জবাব দিতে নেমে আফিফের সবুজ দল ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

এদিন সাকিবের দলের হয়ে খেলেছেন মুশফিক-রিয়াদ-সৈকত।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের অন্যতম প্রধান সমস্যা পাওয়ার হিটিংয়ে। পর্যাপ্ত চার-ছয় মারতে না পারায় স্কোরকার্ডে পর্যাপ্ত রান ওঠে না। প্রস্তুতি ম্যাচে এ সমস্যা নিয়ে কাজ করা হয়েছে বলে জানান মোসাদ্দেক। সাকিবের সঙ্গে জুটিতে দিন লক্ষ্য ছিল দুজন মিলে শেষ চার ওভারে অন্তত একটি করে ছয় মারা। সে পরিকল্পনায় বলতে গেলে এ প্লাস মার্ক পেয়েছে সাকিব-মোসাদ্দেক জুটি। শেষ চার ওভারে তারা হাঁকান পাঁচটি ছক্কা।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই অলরাউন্ডার বলেন, 'আমি আর সাকিব ভাই যখন ব্যাটিং করছিলাম তখন সাকিব ভাই বলেছিলেন, শেষ চার ওভারে চারটা ছয় হলেই হবে। ঐ জায়গায় পাঁচটা ছয় হয়েছে। এটা একটা ভালো দিক। সাকিব ভাইয়ের সঙ্গে যখন ব্যাটিং করি, সাকিব ভাই সবসময়ই অনেক বেশি হেল্প করে। সে সিচুয়েশনগুলো বোঝানোর চেষ্টা করে, এখন কী হতে পারে বা কী করল ভালো। '

সাকিবের সঙ্গে মোসাদ্দেকের এই জুটিতে সাকিব মারেন ৩টি ছয়, আর মোসাদ্দেকের ব্যাট থেকে আসে বাকি ২টি। সাকিব দ্বিতীয় দফা ব্যাট করতে নেমে ২৪ বলে ৩ ছক্কায় অপরাজিত ৩৬ রান করেন। মোসাদ্দেক ১৭ বলে ২ চার ও ২ ছয়ে অপরাজিত থাকেন ৩০ রানে।

তবে এই অলরাউন্ডারও সাকিবের সঙ্গে একমত। পরিবর্তন রাতারাতি আসবে না। এটা লম্বা প্রক্রিয়ার অংশ। সময় দিলে ভালো ফিডব্যাক আসবে বলে মনে করেন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করা মোসাদ্দেক।

তিনি বলেন, ‘একদিনে হয়তো আপনি খুব বেশি উন্নতি পাবেন না। এটা একটা লম্বা প্রক্রিয়া। সময় দিলে এখান থেকে আমরা ভালো ফলাফল পাব। এটার জন্য আমাদের সবাইকেই সময় দিতে হবে। আমি আশা করি খুব ভালো একটা রিপ্লে আসবে এখান থেকে। যেহেতু সবাই এখন খুব ভালো টাচে আছে। ভালো প্র্যাকটিস করছে সবাই। ভালো প্র্যাকটিস হলে অবশ্যই ভালো ফিডব্যাক আসবে। ’

news24bd.tv/কামরুল