হারতে হারতে ড্র ম্যানসিটির
হারতে হারতে ড্র ম্যানসিটির

সংগৃহীত ছবি

হারতে হারতে ড্র ম্যানসিটির

অনলাইন ডেস্ক

সেন্ট জেমস পার্কে রোববার (২১ আগস্ট) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে পয়েন্ট খুঁইয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। যদিও বল দখল কিংবা আক্রমণ সবদিক থেকেই এগিয়ে ছিল পেপ গার্দিওয়ালার শিষ্যরা। ম্যাচের শুরুতে এগিয়ে থাকা ম্যানচেস্টার সিটি ৫৪ মিনিটে পিছিয়ে পড়ে ৩-১ গোল ব্যবধানে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারানোর প্রতীক্ষা তখন নিউক্যাসল শিবিরে।

তবে আর্লিং হলান্ড ও বার্নার্দো সিলভা নৈপুণ্যে শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।

ম্যাচ শুরুর পঞ্চম মিনিটেই দলকে লিড এনে দেন ইলকাই গুনদোয়ান। ডান দিক থেকে সিলভার ক্রস বক্সের মুখে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান গুনদোয়ান। এরপর আক্রমণ প্রতি আক্রমণে ব্যস্ত থাকে দুই দলের রক্ষণভাগ।

দশম মিনিটে হলান্ডের পাস ধরে কেভিন ডে ব্রুইনের নিচু শট দারুণভাবে ফিরিয়ে দেন নিউক্যসল গোলরক্ষক নিক পোপ। ১৭ ও ২৭ মিনিটে গোলের দুটি সহজ সুযোগ নষ্ট করে নিউক্যাসল। তবে তারা ভুল করেনি ম্যাচের ২৮ মিনিটে।

বাঁ দিক থেকে অ্যালেন সেইন্ট-ম্যাক্সিমিনের ক্রসে ছয় গজ বক্সে পা ছোঁয়াতে ব্যর্থ হন জো উইললক। তার সঙ্গেই থাকা আলমিরনের হাঁটুতে লেগে বল জাল খুঁজে নেয়। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি। ম্যাচের ৩৯ মিনিটে সিটিকে হতাশায় ডুবিয়ে লিড নিয়ে নেয় স্বাগতিকরা। ম্যাক্সিমিনের পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে বক্সে ঢুকে ডান পায়ের টোকায় বল জালে পাঠান উইলসন। প্রথমার্ধে শেষদিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েও সমতায় ফিরতে ব্যর্থ হয় হলান্ডরা। ম্যাচের বাকি গল্প দ্বিতীয়ার্ধে।

৫৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক ফ্রিকিকে দলকে ৩-১ গোলের লিড এনে দেন ইংলিশ ডিফেন্ডার ট্রিপিয়ার। ম্যাচ তখন পর্যন্ত পুরোপুরি নিউক্যাসলের দখলেই ছিল। কিন্তু তারা লিড ধরে রাখতে পারেননি বেশিক্ষণ। ৬০ মিনিটে রদ্রির পাসে কাছ থেকে হাফ ভলিতে বল জালে পাঠান হলান্ড। ৬২ মিনিটে তিনি গোলরক্ষককে পরাস্ত করে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন। তবে ব্যর্থ হননি সিলভা।

এর দুই মিনিট পরই ডি ব্রুইনার দারুণ পাস অফসাইডের ফাঁদ এড়িয়ে নিজের নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে জালে জড়ান সিলভা। ৭৮ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার আরেকটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি হলান্ড। শেষ পর্যন্ত ৩-৩ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

 news24bd.tv/আলী