১২০ টাকা মজুরিতেই চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার
১২০ টাকা মজুরিতেই চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

সংগৃহীত ছবি

১২০ টাকা মজুরিতেই চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

অনলাইন ডেস্ক

ধর্মঘট প্রত্যাহার করে আগের ১২০ টাকা মজুরিতেই কাজে ফিরছেন চা শ্রমিকরা। সোমবার থেকেই তারা কাজে যোগ দেবেন।  রোববার (২১ আগস্ট) রাত ৯টার দিকে মৌলভীবাজার শহরে জেলা প্রশাসক কার্যালয়ে চা-শ্রমিকদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠক চলে গভীর রাত পর্যন্ত।

এ সময় প্রধানমন্ত্রী দেশে ফিরলে তাদের নতুন মজুরি কাঠামো ঘোষণা করা হবে জেলা প্রশাসকের এমন আশ্বাসে আগের মজুরিতে ধর্মঘট প্রত্যাহার করেন তারা।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরম শ্রদ্ধা করেন চা-শ্রমিকরা। তার উজ্জ্বল দৃষ্টান্ত আজকের এই সিদ্ধান্ত। চা-শ্রমিকরা প্রধানমন্ত্রীর ওপর আস্থা রেখে তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন।

বৈঠকে ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফেরার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে চা শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক পরেশ কালিন্দি বলেন, ‘আপাতত আমরা পূর্বের মজুরিতেই কাজে যোগ দেব, তবে দ্রুততম সময়ে প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলাপ করে নতুন মজুরি নির্ধারণ করবেন। আর ধর্মঘট চলাকালীন ১০ দিনের মজুরিসহ সকল সুবিধাদি মালিকপক্ষ প্রদান করবে। ’

ন্যূনতম মজুরি ৩০০ টাকা করার দাবিতে কিছুদিন ধরে টানা বিক্ষোভ করে আসছিলেন চা শ্রমিকরা। তাদের দাবি, বর্তমান দুর্মূল্যের বাজারে এ মজুরি দিয়ে সংসার চালানো অসম্ভব।

শ্রমিকদের এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 news24bd.tv/আলী