মামলা ইস্যুতে মুখোমুখি অবস্থানে কঙ্গনা ও ফিল্মফেয়ার
মামলা ইস্যুতে মুখোমুখি অবস্থানে কঙ্গনা ও ফিল্মফেয়ার

সংগৃহীত ছবি

মামলা ইস্যুতে মুখোমুখি অবস্থানে কঙ্গনা ও ফিল্মফেয়ার

অনলাইন ডেস্ক

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত আর বিতর্ক একে অপরের সঙ্গী। তাকে ঘিরে কোনো না কোনো বিতর্ক লেগেই থাকে। ‘বিতর্কের রানী’ বলা হয় তাকে। এবার আবারও বিতর্কে উস্কে দিলেন কঙ্গনা।

ভারতীয় সিনেমার প্রাচীন ও বিখ্যাত পুরস্কার ‘ফিল্মফেয়ার পুরস্কার’। পুরস্কারের মনোনয়ন পেয়ে পুরস্কার দাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার হুমকি দিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। ‘থালাইভি’তে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের এবারের আসরে তাকে সেরা অভিনেত্রীর মনোনয়ন দেওয়া হয়। সেকারণেই মামলা করার ঘোষণা  দিয়েছিলেন এই অভিনেত্রী।
তার জেরে এবার এই তারকার মনোনয়ন বাতিল করেছে ফিল্মফেয়ার। সেইসঙ্গে দিয়েছে মামলার হুমকি।  

এর আগে রোববার (২১ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে কঙ্গনা লেখেন, সেই ২০১৪ সাল থেকে অনৈতিক, দুর্নীতিগ্রস্ত ফিল্মফেয়ারকে নিষিদ্ধ করেছি আমি। তারপরও প্রতিবার তারা আমাকে ফোন করে তাদের অ্যাওয়ার্ড শোয়ে যোগ দিতে বলে। আর এ বছর ওরা আমাকে অ্যাওয়ার্ড দিতে চায়।

এরপর বিস্ময় প্রকাশ করে তিনি আরও লেখেন, আমি এটা ভেবে অবাক হলাম যে তারা আমাকে এখনও পুরস্কারের জন্য মনোনয়ন দেয়। এটা আমার মর্যাদা ও নীতিবোধকেকে খাটো করে। তাই ফিল্মফেয়ারের নামে আমি মামলা করব ঠিক করেছি।

কঙ্গনার মামলা হুমকি দেওয়ার একদিন না যেতেই তার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে ঘোষণা দেয় ফিল্মফেয়ার। সেইসঙ্গে সুনাম নষ্ট ও মিথ্যা অভিযোগ তোলার অপরাধে কঙ্গনার বিরুদ্ধে মামলা করা হতে পারে বলে জানায় ফিল্মফেয়ার।

এ প্রসঙ্গে ফিল্মফেয়ারের বিবৃতিতে বলা হয়েছে, কোনোভাবেই অ্যাওয়ার্ড তাকেই দেওয়া হবে এরকম কোনও ইঙ্গিত বা অ্যাওয়ার্ড শোয়ে পারফর্ম করতে হবে এমন কিছু অনুরোধ করা হয়নি। তাই স্পষ্টভাবে বলা যায় মিস রণৌত মিথ্যা অভিযোগ তুলেছেন আমাদের উপরে। তাকে নিমন্ত্রণ পাঠানোর উদ্দেশ্য হল আমরা ভারতীয় সিনেমাকে একসঙ্গে উদযাপন করতে চাই। চলচ্চিত্রে উৎকৃষ্টতাকে উদযাপন করাই ফিল্মফেয়ারের লক্ষ্য, সেক্ষেত্রে নমিনি অ্যাওয়ার্ড শোয়ে অংশ নিল কি না বা পারফর্ম করল কি না, তা দেখা হয় না।

এদিকে নেট দুনিয়ায় পাল্টা এক বিবৃতি দিয়েছেন কঙ্গনা। সেখানে মনোনয়ন বাতিল করায় ধন্যবাদ জানিয়েছেন ফিল্মফেয়ারকে। তবে মামলা করার সিদ্ধান্ত থেকে সরে আসেননি তিনি। তাদের সঙ্গে আদালতে দেখা হবে বলে জানিয়েছেন বলিউডের মুখরা রমনী হিসেবে পরিচিতি পাওয়া কঙ্গনা।

 news24bd.tv/আলী