এভারকেয়ারে খালেদা জিয়া
এভারকেয়ারে খালেদা জিয়া

এভারকেয়ারে খালেদা জিয়া

নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার অংশ হিসেবে বিকেলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। সোমবার বিকেল ৪টা ৩০ মিনিটের সময়ে গুলশানের বাসা থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় তাকে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানান, রুটিন চেকআপের জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে আনা হয়েছে, সেখানে চলছে তার নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা। এরআগে এভারকেয়ার হাসপাতালে টানা ১৪ দিন চিকিৎসা শেষে গত ২৪ জুন সন্ধ্যা ৬টার দিকে গুলশানের বাসা ফিরোজায় ফিরেছিলেন বেগম খালেদা জিয়া।

তার আগে গত ১০ জুন গভীর রাতে বুকে ব্যথা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। পরদিন ১১ জুন তার এনজিওগ্রাম করা হয়। তাতে হার্টে কয়েকটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে একটি রিং পরানো হয়।

বিএনপির চেয়ারপার্সনের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তাঁকে এখানে রাখতে চাচ্ছি না। এসব কারণে তাঁর যদি এগুলো হয়, তাকে আবার ক্রিটিক্যাল কন্ডিশনে নিয়ে চলে যাবে। সে জন্য আমরা পূর্ণাঙ্গ মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছি তাকে আপাতত বাসায় নেয়া হোক। পরে যদি কোনো জটিলতা দেখা দেয়, তবে তাকে হাসপাতালে ভর্তি করা হবে।

news24bd.tv/FA