দেশে ডেঙ্গুতে আরও ১৩৯ রোগী হাসপাতালে ভর্তি
দেশে ডেঙ্গুতে আরও ১৩৯ রোগী হাসপাতালে ভর্তি

ফাইল ছবি

দেশে ডেঙ্গুতে আরও ১৩৯ রোগী হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক

সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৩৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই সময়ে ডেঙ্গুতে কেউ মারা যায়নি। এতে সারাদেশে সবমিলিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯৬ জনে।

সোমবার (২২ আগস্ট) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল (রোববার) ১৩৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১২২ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ১৭ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৪৯৬ জনের মধ্যে ৪২৯ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৬৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২২ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৪ হাজার ৬১৯ জন। এর মধ্যে ঢাকায় ৩ হাজার ৮৫৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৭৬২ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ১০৪ জন। তাদের মধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৯ জন এবং ঢাকার বাইরে সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৬৮৫ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে।

news24bd.tv/কামরুল