নাটোরে আ'লীগ নেতার ঘর থেকে ৩৬৮ বস্তা সার জব্দ
নাটোরে আ'লীগ নেতার ঘর থেকে ৩৬৮ বস্তা সার জব্দ

নাটোরে আ'লীগ নেতার ঘর থেকে ৩৬৮ বস্তা সার জব্দ

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় এক আওয়ামী লীগ নেতার ঘর থেকে ৩৬৮ বস্তা সার জব্দ করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি নিজেকে সার বিক্রেতা দাবি করলেও এ বিষয়ে বৈধ কোনও কাগজ দেখাতে পারেননি তিনি। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া জব্দ সার দুই দিনের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

সোমবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার ইটালি ইউনিয়নের শালমারা বাজারে উপজেলা ভূমি কর্মকর্তা আল ইমরান এই আদালত পরিচালনা করেন। ওই সার মজুদকারীর নাম মকলেছুর রহমান। তিনি ওই ইউপির ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। এছাড়া তিনি ইটালি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

সিংড়া থানার ওসি নূর এ আলম সিদ্দিকী ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শালমারা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মকলেছুর রহমানের বাড়িতে ৩৬৮ বস্তা সার অবৈধভাবে মজুত অবস্থায় পাওয়া যায়। পরে মকলেছ দাবি করেন তিনি সার বিক্রি করেন। কিন্তু এ বিষয়ে কোনও কাগজ তিনি দেখাতে পারেননি। পরে ভ্রাম্যমাণ আদালত সার বিক্রির লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে মজুদের অপরাধে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী মকলেছকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

news24bd.tv/FA