কার্গো জাহাজ চলাচলের উদ্যোগ গ্রহণে কাজ করবে বাংলাদেশ-মালদ্বীপ 

কার্গো জাহাজ চলাচলের উদ্যোগ গ্রহণে কাজ করবে বাংলাদেশ-মালদ্বীপ 

কার্গো জাহাজ চলাচলের উদ্যোগ গ্রহণে কাজ করবে বাংলাদেশ-মালদ্বীপ 

মো: এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ

বাংলাদেশের সাথে কার্গো জাহাজ চলাচলের জন্য উদ্যোগ গ্রহণে একসাথে কাজ করবে মালদ্বীপ। গতকাল মালদ্বীপের ট্রান্সপোর্ট ও সিভিল এভিয়েশন মন্ত্রী মিস আয়শাথ নাহুলার সঙ্গে মন্ত্রণালয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়াল অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় উভয় দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদারকরণ ও বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে তারা আলোচনা করেন। উভয় দেশের মধ্যে কার্গো জাহাজ চলাচলের উদ্যোগ গ্রহণের বিষয়ে তাঁরা একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

মালদ্বীপের ট্রান্সপোর্ট ও সিভিল এভিয়েশন মন্ত্রী মিস আয়শাথ নাহুলা বলেন, বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যকার সুসম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে যা কিনা দু'দেশের সকল সেক্টরের উন্নয়নে ভূমিকা রাখবে। বাংলাদেশের শ্রমবাজার মালদ্বীপে আরো উন্নয়ন ও গতিশীল করার জন্য নানাবিধ কর্মসূচি হাতে নেয়া হবে বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

হাইকমিশনার বলেন, মালদ্বীপস্থ বাংলাদেশি প্রবাসী ব্যবাসয়ীদের দীর্ঘদিনের প্রত্যাশা বাংলাদেশের সাথে কার্গো জাহাজ চলাচলের ব্যবস্থা গ্রহণ করা হলে, মালদ্বীপে বাংলাদেশি নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারজাতকরণ সহজ হবে।

news24bd.tv/রিমু