মালয়েশিয়ায় মুদ্রা জালিয়াতি চক্র গ্রেপ্তার, মূলহোতা বাংলাদেশি
মালয়েশিয়ায় মুদ্রা জালিয়াতি চক্র গ্রেপ্তার, মূলহোতা বাংলাদেশি

মালয়েশিয়ায় মুদ্রা জালিয়াতি চক্র গ্রেপ্তার, মূলহোতা বাংলাদেশি

অনলাইন ডেস্ক

মালয়েশিয়া থেকে হুন্ডির মাধ্যমে (রেমিট্যান্স) টাকা পাচার চক্রের মূলহোতাসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগের পুলিশ।  গ্রেপ্তারকৃত সবাই বাংলাদেশি নাগরিক।

গত ১৯ এবং ২০ আগস্ট রাজধানীর কুয়ালালামপুরের আশেপাশে একটি বিশেষ অভিযান চালিয়ে তদের গ্রেপ্তার করা হয়। তবে গ্রেপ্তারের পর তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল জাজাইমি দাউদ।

তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের বয়স ২৬ থেকে ৪০ বছরের মধ্যে। গোপন সংবাদের ভিত্তিতে তিনটি মোবাইল ফোনের দোকানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় হুন্ডি সংশ্লিষ্ট মালামাল জব্দ করা হয়।

জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- বাংলাদেশের ১৫টি পাসপোর্ট, ৪৪ হাজারেও বেশি মালয়েশিয়ান রিংগিত এবং অবৈধ লেনদেনের কাজে ব্যবহৃত যন্ত্রপাতি।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা সবাই কিয়স্কের কর্মী ও কেয়ারটেকার। প্রথমে অভিযান চালিয়ে গত ১৮ আগস্ট অর্থপাচার সিন্ডিকেট পরিচালনাকারী এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। ৩৬ বছর বয়সী এই বাংলাদেশিই ওই সিন্ডিকেটের মূলহোতা। এরপর বিশেষ অভিযান চালিয়ে বাকিদের গ্রেপ্তার করা হয়।

সন্দেহভাজন গ্রেপ্তার ব্যক্তিদের পরবর্তী পদক্ষেপের জন্য সেলাঙ্গরের সেমেনিহ ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান দাতুক খায়রুল জাজাইমি দাউদ।

সূত্র : বারনামা

news24bd.tv রিমু