জাতীয় শোক দিবস উপলক্ষে জার্মান আ. লীগের আলোচনা সভা ও দোয়া
জাতীয় শোক দিবস উপলক্ষে জার্মান আ. লীগের আলোচনা সভা ও দোয়া

সংগৃহীত ছবি

জাতীয় শোক দিবস উপলক্ষে জার্মান আ. লীগের আলোচনা সভা ও দোয়া

অনলাইন ডেস্ক

জাতীয় শোক দিবস উপলক্ষে এন আর ভি আওয়ামী লীগের (জার্মান শাখা) উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ড্রোসেলড্রফে একটি রেস্টুরেন্টে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন এন আর ভি আওয়ামী লীগ সভাপতি খালেকুজ্জামান। এন আর ভি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলী আলম ও ইমুনূর রাহমান মূসার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, জার্মান আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবির।

সভায় প্রধান বক্তা ছিলেন, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মোহাম্মদ শাহাবউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, ইউরোপীয় আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া, জার্মানি আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোবারক আলী ভূইয়া বকুল।

এসময় উপস্থিত ছিলেন, গণজাগরণ মঞ্চের সমন্নয়ক মাহমুদূল হক মুন্সী (বাধন), এন আর ভি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন, আনোয়ারুজ্জামান আলী, কেয়া, ইমজিয়াজ আনসারী, আলাউদ্দিন, মোহাম্মদ ফরিদ, হায়াত মিয়া, সাবেক ছাত্রনেতা হুমায়ূন কবিরসহ অনেকে।

সভার শুরুতেই এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে অনুষ্ঠানের আলোচনা পর্ব শুরু হয়।

এরপর বক্তব্য রাখেন বক্তারা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। ১৫ই আগস্ট হত্যাকাণ্ডে যেসকল খুনিরা এখনও পৃথিবীর বিভিন্ন দেশে পলাতক আছেন, তাদের দেশে এনে বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা। বক্তারা জাতির পিতার অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য এবং বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।  

অনুষ্ঠান শেষে জাতির পিতা ও তার পরিবারের সকল সদস্য এবং ১৫ আগস্টে শাহাদত বরণকারী সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং জাতির পিতার দুই কন্যার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

news24bd.tv রিমু