ঝিনাইদহে জাল টাকাসহ দুই ভুয়া সাংবাদিক আটক

সংগৃহীত ছবি

ঝিনাইদহে জাল টাকাসহ দুই ভুয়া সাংবাদিক আটক

ঝিনাইদহ প্রতিনিধি

জাল টাকাসহ ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার পরিচয়দানকারী দুই ভুয়া সাংবাদিককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার শরিষাঘাটা গ্রামের বটতলা মোড় থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২২ হাজার ৫০০ টাকার জাল নোট ও একটি মোটরসাইকেল উদ্ধার করে বিজিবি।

আটককৃতরা হলেন, ঝিনাইদহ সদর উপজেলার টিকারী নতুনপাড়া গ্রামের আবু বকর খানের ছেলে সাইদ খান ও মাগুরা সদর উপজেলার শত্রুজিতপুর এলাকার কালুপাড়া গ্রামের ইকরাম মোল্লার ছেলে মেহেদী হাসান।

মঙ্গলবার বিকালে মহেশপুর ৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক তাসলিম মোহাম্মদ তারেক এক ই-মেইল বার্তায় এ খবর নিশ্চিত করেছেন।  

তিনি জানান, আটককৃত ব্যক্তিরা প্রথমে নিজেদের বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দেন। তাদের আচারণে সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা ভুয়া পরিচয়পত্র দেখান।

এক পর্যায়ে তারা ভুয়া সাংবাদিক পরিচয় দিয়েছেন বলে বিজিবির কাছে স্বীকার করে। এরপর তাদের দেহ তল্লাসী করে জাল টাকা, ব্যবহৃত মোটরসাইকেল এবং মোবাইল জব্দ করে মহেশপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে।  

বিজিবি সূত্র জানায়, সাংবাদিক পরিচয় দিয়ে তারা সীমান্ত এলাকায় জাল টাকার কারবার করতো। পুলিশের গোয়েন্দা সূত্রে বলা হয়েছে, ঝিনাইদহের বিভিন্ন স্থানে বর্তমান সাংবাদিক পরিচয় দিয়ে অপরাধীরা মাদক, জাল টাকা ও সোনা চোরাচালন করছে। কিছু যুবক সাংবাদিকতার নামে বিভিন্ন ক্লিনিক, বেসরকারী হাসপাতাল, ইটভাটা, পুকুর খনন ও মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজী করে যাচ্ছে।  

news24bd.tv/আজিজ