রায়পুরে একই স্থানে বিএনপি-আওয়ামী লীগের কর্মসূচি, উত্তেজনা
রায়পুরে একই স্থানে বিএনপি-আওয়ামী লীগের কর্মসূচি, উত্তেজনা

রায়পুরে একই স্থানে বিএনপি-আওয়ামী লীগের কর্মসূচি, উত্তেজনা

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় একই স্থানে একই সময়ে কর্মসূচি দিয়েছে বিএনপি ও আওয়ামী লীগ। এ কর্মসূচি ঘিরে উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। এদিকে যেকোনো সংঘাতময় পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ সূত্র জানায়, জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সোমবার থেকে সারাদেশে কর্মসূচি পালন করছে বিএনপি।

এর অংশ হিসেবে আগামীকাল বুধবার (২৪ আগস্ট) রায়পুরা উপজেলা বাসস্ট্যান্ডে জনসমাবেশের ডাক দিয়েছে বিএনপি ও অঙ্গসংগঠন। অপরদিকে একই স্থানে একই সময়ে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন শোকসভা ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেছে। মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ শোকসভা হবে বলে সোমবার রাতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান।  

উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, আমাদের জনসমাবেশের কর্মসূচি আগ থেকেই পূর্বনির্ধারিত।

ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যেকোনো মূল্যে শান্তিপূর্ণ উপায়ে জনসমাবেশ করা হবে। জেলা পুলিশ সুপার ও রায়পুর থানা কর্তৃপক্ষকে এ বিষয়ে লিখিতভাবে অবহিত করা হয়েছে। হঠাৎ আওয়ামী লীগ কর্মসূচি দিয়ে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পায়তারা করছে।

এদিকে রায়পুরে বিএনপিকে বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, উপজেলা পৌর শহরের বাসস্ট্যান্ডে আমাদের শোকসভা ও বিএনপি-জামায়াতের নাশকতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হবে। শান্তিপূর্ণ রায়পুরে বিএনপিকে কোনো ধরনের বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

সংঘাতময় পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানান রায়পুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া। তিনি বলেন, পৌর শহরের বাস টার্মিনাল এলাকায় জনসমাবেশ ও শোকসভা করার জন্য বিএনপি এবং আওয়ামী লীগ আমাদেরকে লিখিতভাবে অবহিত করেছেন। সমাবেশ ও শোকসভা করতে দেওয়া না দেওয়া এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক