ব্রিটিশ কাউন্সিলে ফরেন এডুকেশন এবং আইইএলটিএস এক্সপো
ব্রিটিশ কাউন্সিলে ফরেন এডুকেশন এবং আইইএলটিএস এক্সপো

সংগৃহীত ছবি

প্রথমবারের মত শুরু হচ্ছে

ব্রিটিশ কাউন্সিলে ফরেন এডুকেশন এবং আইইএলটিএস এক্সপো

অনলাইন ডেস্ক

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এবং দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড বাংলাদেশে প্রথম বারের মতো আয়োজন করতে যাচ্ছে ফরেন এডুকেশন অ্যান্ড আইইএলটিএস এক্সপো।

আগামী ৩০শে আগষ্ট (মঙ্গলবার) ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর ঢাকাস্থ অফিসে হতে চলছে এই আয়োজন। দিনব্যাপী এই ফরেন এডুকেশন এক্সপো শুরু হবে সকাল ১১টায় এবং শেষ হবে সন্ধ্যা ৭ টায়।

কানাডা, আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং ইউরোপের ৫০টির ও অধিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি যোগ দিচ্ছেন এই এক্সপোতে।

শিক্ষার্থীরা সরাসরি আসন্ন সেশনের (২০২৩) জন্য স্কলারশিপসহ তাদের এপ্লিকেশন জমা দেওয়ার সুযোগ পাবে। থাকছে আরো অনেক সুবিধা। এক্সপোতে থাকবে ১২টি সেমিনার যেখান থেকে শিক্ষার্থীগণ জানতে পারবেন বিদেশে পড়াশোনা এবং সেখানে স্থায়ী হবার বিষয়ে সকল গুরুত্বপূর্ণ তথ্য।

আগ্রহী শিক্ষার্থীরা আইইএলটিএস এর জন্য নিবন্ধন করতে পারবে এবং এই ফরেন এডুকেশন ও আইইএলটিএস এক্সপো’র একটি অন্যতম ফিচার হচ্ছে এসেসম্যান্ট এর ভিত্তিতে ৫০ জন পাবেন ফ্রি আইইএলটিএস পরীক্ষার ভাউচার যার প্রতিটির মূল্য ১৮৭৫০ টাকা।

বাংলাদেশের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান ফিউচার ট্রাক যারা দীর্ঘদিন ধরে কাজ করছে ফরেন এডুকেশন নিয়ে তারা এই এক্সপোতে থাকছে প্রতিটি শিক্ষার্থীকে সঠিক কোর্সের সাথে সঠিক বিশ্ববিদ্যালয় বেছে নিতে, বিশ্ববিদ্যালয় থেকে দ্রুত অফার লেটার পেতে এবং ভিসা বিষয়ক সকল সহযোগীতা নিয়ে।

এছাড়াও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর আইইএলটিএস এক্সপার্টদের কাছ থেকে পাবে প্রিপারেশন ক্লাস। দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড দিচ্ছে শিক্ষার্থীদের জন্য অন স্পট ব্যাংক লোন সুবিধা।

ফরেন এডুকেশন অ্যান্ড আইইএলটিএস এক্সপোতে যোগ দিতে রেজিস্ট্রেশন করুনঃ https://forms.gle/FzEVaHYFvx6rRPGo7

news24bd.tv/আজিজ