সরকার-কমিশনের সমঝোতায় দেড়শো আসনে ইভিএম : ফখরুল

ফাইল ছবি

সরকার-কমিশনের সমঝোতায় দেড়শো আসনে ইভিএম : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন সরকারের নির্দেশে এদেরকেই আবার ক্ষমতায় আনতে দেড়শো আসনে ইভিএমের সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতি হিসেবে যৌথসভা শেষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেছেন মির্জা ফখরুল। তিনি বলেন, সরকার ৩০০ আসনে ইভিএম চেয়েছিল, কমিশন সমঝোতার মাধ্যমে অর্ধেক আসনে সরকারের সঙ্গে রফা করেছে। এর মাধ্যমে এটাই প্রমাণিত হলো নির্বাচন কমিশন সরকারের হয়েই কাজ করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, তবে বিএনপি নির্বাচন কমিশন নিয়ে ভাবছে না। সরকার সরিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এ নির্বাচন কমিশন যে শেখ হাসিনা সরকারের আজ্ঞাবহ তা আবারো প্রমাণ করেছে। ক্ষমতায় টিকে থাকতে সরকার কেন বিদেশিদের কাছে সহযোগিতা চাচ্ছে।

সেটা মঙ্গলবার (২৩ আগস্ট) আবারও প্রমাণ করেছে নির্বাচন কমিশন। প্রথমেই আমরা বলেছি— এ সরকার যেখানে যাকে নিয়োগ করবে তাদের পরিচয় যাইহোক, তাদের অন্তর ছাত্রলীগ যুবলীগ। যুবলীগ, ছাত্রলীগের অন্তর থাকার কারণে গণভবন থেকে যে নির্দেশনা আসবে তারা এর বাইরে যাবে না।

রিজভী আরও বলেন, আমরা বলেছি, এ নির্বাচন কমিশন শেখ হাসিনার আজ্ঞাবহ। সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা এ নির্বাচন কমিশনের নেই। রাজনৈতিক দলগুলোর সঙ্গে তিনি যে সংলাপ করেছিলেন সেখানে অধিকাংশ দল ইভিএমের বিপক্ষে কথা বলেছিলাম। কিন্তু মঙ্গলবার তিনি বললেন ১৫০ আসনে ইভিএম ব্যবহার করা হবে। তাহলে কিসের জন্য এ সংলাপ?

news24bd.tv/FA