বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল ডেকেছে বাম দল

বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল ডেকেছে বাম দল

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধবেলা হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বুধবার (২৪ আগস্ট) সকালে পল্টনের সিপিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দিয়েছেন জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স। এসময় তিনি বলেন, সরকার মানুষের কথা না ভেবে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ করেছে।

তিনি আরও বলেন, এই সরকার জনগণের পক্ষ না নিয়ে নিয়েছে লুটেরাদের পক্ষ।

এই সংকটকালে চা শ্রমিকদের আন্দোলনে সময়ক্ষেপণ তাদের ন্যায্য দাবি অগ্রাহ্য করেছে সরকার। আগামীকালের হরতালে দাবি আদায় না হলে আগামীতে আরও বৃহত্তর কর্মসূচির ডাক দেয়ার কথাও জানায় বাম গণতান্ত্রিক জোট।

এর আগে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে ১৬ই আগস্ট প্রধানমন্ত্রী কার্যালয়ের অভিমুখে বিক্ষোভ কর্মসূচি দিয়েছিল এই বাম জোট।

প্রিন্স বলেন, বর্তমান সংকটে সরকার মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, সম্প্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে। এর মধ্যে পানির দাম সেপ্টেম্বর থেকে আবারও বাড়ানোর ঘোষণা দিয়ে রেখেছে। বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোরও পাঁয়তারা চলছে।

news24bd.tv/FA