আফ্রিদি-ওয়াটসনের চোখে কে ফেবারিট, ভারত না পাকিস্তান?
আফ্রিদি-ওয়াটসনের চোখে কে ফেবারিট, ভারত না পাকিস্তান?

আফ্রিদি-ওয়াটসনের চোখে কে ফেবারিট, ভারত না পাকিস্তান?

অনলাইন ডেস্ক

২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। খেলা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এ আসরকে নিয়ে উত্তেজনা বিরাজ করছে।

কারণ ২৮ আগস্ট মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী ক্রিকেট পরাশক্তি ভারত এবং পাকিস্তান।

এদিকে এশিয়ার এই টুর্নামেন্ট নিয়ে অনেকে অনেক কথা বললেও ভারতকেই ফেভারিট বলছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। বুধবার আইসিসি রিভিউয়ে এশিয়া কাপ নিয়ে আলোচনায় তার এ মন্তব্য প্রকাশ করেন।

ওয়াটসন বলেছেন, আমার মতে, ভারতই এবার চ্যাম্পিয়ন হবে।

তারা খুবই শক্তিশালী। যে কোনো কন্ডিশনে মানিয়ে নিতে পারে। ফলে আমার ফেভারিট ভারত। পাকিস্তানের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ।  

তিনি আরও বলেন, এই ম্যাচে যারা জিতবে তারাই শেষ পর্যন্ত এশিয়া কাপ জিততে পারে। ভারতকে হারানোর বিশ্বাস এখন পাকিস্তানের আছে। নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, আÍবিশ্বাস যখন তুঙ্গে থাকে পাকিস্তান তখন প্রায় অপ্রতিরোধ্য। কিন্তু আমার মন বলছে, ভারতই এবার শিরোপা জিতবে।

এদিকে প্রতিবারই নিজ দেশের পক্ষ নেওয়া শহিদ আফ্রিদিও কট্টরভাবে অবস্থান নেন। আফ্রিদি সরাসরি বাবর আজমদের হয়ে বাজি ধরতে রাজি হলেন না এবার। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে এক অনুরাগীর প্রশ্নের অপ্রত্যাশিত জবাব দিলেন তিনি।

টুইটারে এক অনুরাগী শহিদ আফ্রিদির কাছে জানতে চান, ভারত ও পাকিস্তানের মধ্যে কোন দল শক্তিশালী এবং (এশিয়া কাপে) কারা জিতবে? জবাবে আফ্রিদি জানান, ‘কোন দল (ম্যাচে) কম ভুল করবে, এটা নির্ভর করছে তার উপর। ' অর্থাৎ, ম্যাচের দিন যে দল কম ভুল করবে, তারাই জিতবে পাক-ভারত লড়াইয়ে, এমনটাই মত আফ্রিদির। অর্থ্যাৎ নিজ দলের হয়ে সরাসরি কোনো জবাব দিলেন না তিনি।

news24bd.tv/তৌহিদ