কে হচ্ছেন উয়েফার বর্ষসেরা ফুটবলার?
কে হচ্ছেন উয়েফার বর্ষসেরা ফুটবলার?

করিম বেঞ্জামা

কে হচ্ছেন উয়েফার বর্ষসেরা ফুটবলার?

ডেস্ক নিউজ

অপেক্ষার প্রহর ফুরাবে আজ। কে হতে যাচ্ছে উয়েফার বর্ষসেরা ফুটবলার। তুরস্কের ইস্তান্বুলে ২০২২-২৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানেই যে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। চোখ বন্ধ করে খানিকটা অনুমেয়ই যে সব ঠিক থাকলে এবারের ২১-২২ মৌসুমে উয়েফার বর্ষসেরা ফুটবলার হতে চলেছেন রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেঞ্জামা।

 

এ মৌসুমে কি ই না করেছেন এই ফরাসি? রিয়ালকে রেকর্ড ১৪তম ইউরোপীয়ান কাপ জেতাতে সবচেয়ে বড় ভূমিকা সরাসরি ৪৮ গোলের পাশাপাশি এসিস্ট রয়েছে তার ১৫ গোলে। তার দুর্দান্ত পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদ গত মৌসুমে স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ সুপার কাপ ছাড়াও জিতেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ। মাদ্রিদের ক্লাবটিতে নিজের পঞ্চম ইউরোপ সেরা ট্রফি জিততে তিনি গোল করেন আসরের সর্বোচ্চ ১৫টি। এর মধ্যে দুটি হ্যাটট্রিকসহ ১০টি গোলই নকআউট পর্বে।

এছাড়া ফ্রান্সকে জিতিয়েছেন উয়েফা নেশন্স কাপ।

গত মৌসুমে দুর্দান্ত আসর কাটানো রিয়ালের সব কৃতিত্ব অবশ্য বেঞ্জামার একার নয়। দলের অর্জনে অসামান্য ভূমিকা রাখেন গোলরক্ষক থিবো কুর্তোয়া। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে তার দুর্দান্ত কিছু সেভে গোল হজম থেকে রক্ষা পেয়েছিল রিয়াল। যে কারণে সালাহদের হারিয়ে ফাইনালে শিরোপা দখলে নেয়ার কৃতিত্বটা তারই বেশি।

দুই রিয়াল তারকার চেয়ে কিছুটা পিছিয়ে আছেন ম্যানচেস্টার সিটির তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। কুর্তোয়া ও বেঞ্জামার মতো একাধিক ট্রফি জেতার সৌভাগ্য হয়নি তার। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সিটিজেন এই মধ্যমণি। গত মৌসুমে ২১ গোল করার পাশাপাশি সতীর্থদের সহায়তা করেছেন ১৮টি গোলে। জিতেছেন দলকে ইংলিশ প্রিমিয়ার লীগের ট্রফি।

news24bd.tv/রিমু