গ্রামীণ টেলিকমের প্রতিনিধি মাইনুল গ্রেপ্তার
গ্রামীণ টেলিকমের প্রতিনিধি মাইনুল গ্রেপ্তার

প্রতীকী ছবি

গ্রামীণ টেলিকমের প্রতিনিধি মাইনুল গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি মাইনুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে দুদক কার্যালয়ে বেলা সাড়ে ১১টার দিকে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের আইনজীবী ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফকে প্রথমে জিজ্ঞাসাবাদ করা হয়। ড. ইউনুসের গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে প্রায় তিন হাজার কোটি টাকা অর্থপাচার এবং শ্রমিক কল্যাণ তহবিলের ৪৫ কোটি টাকা আত্মসাতের বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক।

দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে। একই অভিযোগে গ্রামীণ টেলিকম লিমিটেডের এমডি নাজমুল ইসলাম ও গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারী ইউনিয়ন প্রতিনিধি মাইনুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল।

এর আগে গত ২২ আগস্ট শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাৎ ও অর্থপাচারের অভিযোগে গ্রামীণ টেলিকম লিমিটেডের এমডি নাজমুল ইসলামসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। সংস্থাটির প্রধান কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান গুলশান আনোয়ার প্রধান স্বাক্ষরিত নোটিশে তাদের তলব করা হয়।

গত জুলাই মাসের শেষ দিকে দুদক এ অভিযোগটির অনুসন্ধান শুরু করে। সম্প্রতি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শক গ্রামীণ টেলিকম কোম্পানির পরিচালনা পর্ষদের বিরুদ্ধে শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাতের একটি অভিযোগ পাঠান দুদকে।

news24bd.tv/কামরুল