লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সংগৃহীত ছবি

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরে স্ত্রী শিল্পী আক্তারকে হত্যার মামলায় মো. হোসেনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।  

আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত হোসেন আদালতে উপস্থিত ছিলেন না।

তিনি সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামের বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, হোসেনের সঙ্গে ২০০৩ সালের দিকে সদর উপজেলার মান্দারী ইউনিয়নে যাদৈয়া গ্রামের আব্দুল হাসেমের মেয়ে শিল্পীর বিয়ে হয়। তাঁদের সংসারে তিন মেয়ে ও এক ছেলে রয়েছে। ২০১৬ সালের দিকে হোসেন দ্বিতীয় বিয়ে করেন।

পরে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে তিনি চট্টগ্রামে বসবাস শুরু করেন। এরপর থেকে তিনি প্রথম স্ত্রী ও সন্তানদের ভরণপোষণ বন্ধ করে দেন। প্রথম স্ত্রী নিজের ও সন্তানদের ভরণপোষণ চান। এতে ক্ষিপ্ত হয়েছে শিল্পীকে হত্যার পরিকল্পনা করেন।  

২০১৮ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় মুখ চেপে ধরে শিল্পিকে বিষ খাইয়ে দেনে ও মাথায় আঘাত করেন হোসেন। পরে হাসপাতাল নেওয়ার পথে শিল্পি মারা যায়।  
ঘটনার পর নিহতের বাবা হাসিম বাদী হয়ে হোসেনের বিরুদ্ধে মামলা করেন। পরে ময়নাতদন্তের ভিত্তিতে ২০১৯ সালের ২০ অক্টোবর পুলিশ তাঁর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।  

news24bd.tv/হারুন