এশিয়া কাপের আসরটি চ্যালেঞ্জিং হবে : ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান

এশিয়া কাপের আসরটি চ্যালেঞ্জিং হবে : ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান

শুভ দেবনাথ

১৫ তম এশিয়া কাপ মাঠে গড়াতে বাকি আর একদিন। ৬ দলের অংশগ্রহণে সংযুক্ত আরব আমিরাতে বসছে ২০ ওভারের এই ক্রিকেট আসর। শনিবার প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। গত আসরের ফাইনালিস্ট বাংলাদেশের জন্য আসরটি চ্যালেঞ্জিং হবে, মনে করেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

দুবাই একাডেমিতে পালাক্রমে চলছে আসরে অংশ নেওয়া ৬ দলের অনুশীলন। আফগানিস্তান, পাকিস্তান, ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও বাছাইপর্ব পেড়িয়ে সেখানে জায়গা করে নিয়েছে হংকং। শারজা আর দুবাইয়ের দুই ভেন্যুতে ফাইনালসহ মোট ১৩ ম্যাচ। যেখানে মিমাংসা হবে এশিয়ার শ্রেষ্ঠত্বের।

তবে, রোববার ভারত ও পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের উত্তাপ ছড়িয়ে পড়েছে আগেই। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হওয়ায় গতবারের ফাইনালিস্ট বাংলাদেশের জন্য আসরটি চ্যালেঞ্জিং হবে মনে করেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান।

তবে, টাইগাররা জানে কার কি কাজ। আইপিএল আর অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে এই ফরম্যাটে টেকনিক্যাল পরামর্শকের দায়িত্ব সামলানো শ্রীধরণ শ্রীরামের। সঙ্গে অধিনায়ক হিসেবে সাকিব ফেরায় নিখুঁত প্লানও প্রতিপক্ষের থেকে ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে।

এশিয়া কাপের সবচেয়ে বেশি ৭টি শিরোপা রয়েছে ভারতের ঘরে। তাদের পরই শ্রীলঙ্কা শিরোপার সংখ্যা ৫টি। পাকিস্তানের অভিজ্ঞতা রয়েছে দুবার এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের।

news24bd.tv/তৌহিদ