পি কে হালদারের সহযোগীর বিরুদ্ধে দুদকের মামলা

সংগৃহীত ছবি

পি কে হালদারের সহযোগীর বিরুদ্ধে দুদকের মামলা

অনলাইন ডেস্ক

এক কোটি ১২ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে  প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের সহযোগী ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) সাবেক পরিচালক নাসিম আনোয়ারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ আগস্ট) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির সহকারী পরিচালক তাপস কান্তি বালা বাদী হয়ে মামলাটি  করেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, দুদকের সম্পদের নোটিশের পরিপ্রেক্ষিতে আইএলএফএসএল’র সাবেক পরিচালক নাসিম আনোয়ার ২০২১ সালের ১২ আগস্ট সম্পদ বিবরণী দাখিল করেন।

যেখানে তিনি পাঁচ কোটি ২১ লাখ ৬৬ হাজার ৭৫৩ টাকার নিট সম্পদের হিসাব দেখিয়েছেন।

কিন্তু দাখিল করা সম্পদ বিবরণী যাচাই ও অনুসন্ধানের সময় ওই সম্পদের এক কোটি ১২ লাখ ৯৭ হাজার ২৮৫ টাকার সম্পদের উৎস পাওয়া যায়নি। যা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ বলে দুদকের কাছে প্রমাণিত হয়েছে। তাই নাসিম আনোয়ারের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও  জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়েছে।

ইন্টারন্যাশনাল লিজিংয়ের অর্থ আত্মসাৎ সংশ্লিষ্ট এখন পর্যন্ত ২৩টি মামলা করেছে দুদক। সর্বশেষ আইএলএফএসএল’র সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা হয়।

news24bd.tv/মামুন