শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

সায়েন্স ল্যাবরেটরি মোড়ে শিক্ষার্থীদের অবস্থান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সায়েন্স ল্যাবরেটরি মোড়ে শিক্ষার্থীদের অবস্থান

জাবালে নূর বাসের চাপায় দুই শিক্ষার্থীর নিহতের প্রতিবাদে বিমানবন্দর সড়ক অবরোধের পর এবার রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করা হচ্ছে।

বিক্ষোভে অংশ নিয়েছেন সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা বিমানবন্দর সড়ক অবরোধ করেন। তাঁদের সঙ্গে আশপাশের আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।

আর বেলা সাড়ে ১১টার দিকে সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা মিরপুর রোড অবরোধ করেন।

রাজধানীর ব্যস্ততম দুটি সড়ক শিক্ষার্থীরা অবরোধ করায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এই দুই সড়কের যানজট অন্যত্রও ছড়িয়ে পড়েছে।

‘ছাত্র হত্যার বিচার চাই/ উই ওয়ান্ট জাস্টিস/ চলার পথটা যদি বিপদজনক হয় তাহলে দেশ সামনে এগুবে কী করে? বাস নিয়ে প্রতিযোগিতামূলক ড্রাইভিং বন্ধ করুন/ ক্ষমতার জোরে পার পেয়ে যাচ্ছে অপরাধীরা’- এমন লেখাযুক্ত বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড-ফেস্টুন হাতে নিয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রোববার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে ভাঙচুর করা হয় কয়েক শ বাস।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য