এবার সাউদাম্পটনের কাছে হার চেলসির

সংগৃহীত ছবি

এবার সাউদাম্পটনের কাছে হার চেলসির

অনলাইন ডেস্ক

লিডস ইউনাইটেডের পর সাউদাম্পটনের বিপক্ষেও হারল ইংলিশ জায়ান্ট ক্লাব চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের পঞ্চম ম্যাচটি ২-১ গোলের ব্যবধানে হেরেছে ব্লুজরা। সেন্ট ম্যারি স্টেডিয়ামে মঙ্গলবার (৩০ আগস্ট) রাতের ম্যাচে চেলসির পক্ষে একমাত্র গোলটি করেন  রাহিম স্টার্লিং। অন্যদিকে সাউদাম্পটনের হয়ে জয়সূচক গোল দুটি করেন রোমেও লাভিয়া ও অ্যাডাম আর্মস্ট্রং।

সাউদাম্পটনের বিপক্ষে টুখেল শিষ্যরা বল দখল বা আক্রমণ সবদিক থেকেই এগিয়ে ছিল। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে রেখে তারা গোলের উদ্দেশ্যে শট নেয় ১০টি। সেখানে কেবল ৪টি শট ছিল লক্ষ্য বরাবর। বিপরীতে ম্যাচের এক তৃতীয়াংশ সময় বল দখলে রাখলেও গোলের উদ্দেশ্যে সাউদাম্পটন শট নয় ৯টি।

যার ৭টিই ছিল গোলমুখে।

ম্যাচের শুরুটা অবশ্য দখলে ছিল চেলসিরই। প্রথমার্ধের ২৩তম মিনিটে দলকে লিড এনে দিয়েছিলেন রাহিম স্টার্লিং। সে গোলে অবশ্য কৃতিত্বটা ছিল ম্যাসন মাউন্টের। ডিবক্সের ভেতরে সতীর্থের পাস দখলে নিয়ে পেনাল্টি এরিয়াতে থাকা স্টার্লিংয়ের উদ্দেশে পাস দেন মাউন্ট। সেখানে সাউদাম্পনের এক ডিফেন্ডার ও গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান স্টার্লিং। তবে সে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্লুজরা।

পাঁচ মিনিট পরই ২৮তম মিনিটে কর্নার থেকে ওয়ার্ড প্রাউসের শট দখলে নিয়ে ডিবক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ান মিডফিল্ডার লাভিয়া। ঝাঁপিয়ে পড়েও বল গ্লাভসবন্দি করতে পারেননি এদুয়ার্দ মেন্ডি। সাউদাম্পনের জয়সূচক গোলটি আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। আক্রমণে উঠে ডিবক্সের বাম প্রান্ত থেকে রোমেন পেরাউড পাস দেন আর্মস্ট্রংয়ের উদ্দেশে। বল দখলে নিয়ে নিখুঁত শটে বলে জালে জড়ান আর্মস্ট্রং।  

news24bd.tv/আলী