সীতাকুণ্ডে চার মামলায় বিএনপির ৩৯৮ নেতাকর্মীকে আসামি
সীতাকুণ্ডে চার মামলায় বিএনপির ৩৯৮ নেতাকর্মীকে আসামি

সীতাকুণ্ডে চার মামলায় বিএনপির ৩৯৮ নেতাকর্মীকে আসামি

অনলাইন ডেস্ক

পুলিশের কাজে বাধা দেওয়া, সরকারি সম্পত্তি বিনষ্ট ও সড়কে ককটেল বিস্ফোরণ করার অভিযোগে বিএনপির প্রায় ৩৯৮ নেতাকর্মীর বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (৩১ আগস্ট) রাতে সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক নির্মল ত্রিপুরা ও এমরান হোসেন বাদী হয়ে এসব মামলা করেন।

জানা যায়, জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি, ভোলায় পুলিশের গুলিতে দুই নেতার মৃত্যুর প্রতিবাদে গত মঙ্গলবার বিকেলে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে সীতাকুণ্ড উপজেলা বিএনপি।

এ সময় বিএনপির নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা করলে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  মিছিল থেকে একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।  

পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে ও সরকারি কাজে বাধা দেয়। এ সময় তাদের ইটপাটকেলে পুলিশের তথা সরকারি সম্পদের ক্ষতি হয়েছে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, এসব ঘটনায় তাদের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এজাহারনামীয় ৪৮ জন ও অজ্ঞাত ৩৫০ ব্যক্তিকে আসামি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

news24bd.tv/কামরুল