এবার ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ
এবার ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

এবার ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ফাইনাল খেলার মিশন নিয়ে শুক্রবার শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। প্রতিপক্ষ ভারত থাকায় এবার চ্যালেঞ্জটা বেশি নিচ্ছেন বাংলাদেশের অধিনায়ক ইমরান খান। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা আর মালদ্বীপ। আসরে অংশ নিতে শুক্রবার দেশ ছাড়বে পল স্মলির দল।

এক মাসে চারটি টুর্নামেন্টে অংশ নিচ্ছে লাল সবুজের বাংলাদেশ। যার শুরুটা হচ্ছে ৫ সেপ্টেম্বর লংকায় সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ দিয়ে।

ফিফা নিষেধাজ্ঞা তুলে নেয়ায় আবারও ভারতের সামনে বাংলাদেশ। গত মাসেই ভারতে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এক্সট্রা টাইমে হেরে যায় নোভা-মিরাজরা।

দেশ ছাড়ার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে, এটাকে সেই হারের প্রতিশোধ নেয়ার মিশন হিসেবে নিচ্ছেন অধিনায়ক ইমরান খান।

তিনি বলেন, এবার যদি ফাইনাল ভারত-বাংলাদেশ হয়, ইনশাআল্লাহ, বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। কারণ সবার মধ্যে একটা কনফিডেন্স কাজ করছে যে, আমরা বারবার ভারতের কাছে হারছি, তাই সবার মধ্যে এবার কনফিডেন্স আছে যে, ভারতকে হারাতে হবে।

বাংলাদেশের মিশন শুরু হবে আগামী সোমবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৭ আগস্ট দ্বিতীয় ম্যাচে লাল সবুজের প্রতিপক্ষ মালদ্বীপ। এই দলটা নিয়েই অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট ফাইনালে উঠেছিল বাংলাদেশ। এবার তো অনূর্ধ্ব-১৭ মিশন। শিরোপা জেতার সম্ভাবনা বেশি। তাই নেপালে নারী সাফ আর বাহরাইনে এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-২০ বাছাইপর্বে বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলিকে না পাঠিয়ে, পাঠাচ্ছে এই দলটার সঙ্গে। আপাতত ফাইনাল খেলার লক্ষ্য নিয়ে লংকায় যাচ্ছেন তিনি।

স্মলি বলেন, 'এবার আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি। ঢাকায় আমরা একই সঙ্গে দুটি দল নিয়েই কাজ করেছি। আমরা স্কোয়াড নিয়ে কাজ করেছি যেন, এটার পাশাপাশি অনূর্ধ্ব -২০ ও সিনিয়র নারীদের প্রস্তুতির ঘাটতি না থাকে। এ জন্য কমলাপুর ও শেখ জামালের মাঠ ভাগাভাগি করেছি। শেখ জামালের কর্মকর্তাদের ধন্যবাদ তাদের মাঠ ব্যবহার করতে দেওয়ায়। '

এই টুর্নামেন্টকে সামনে রেখে শেখ জামাল ধানমন্ডি ও কমলাপুর টার্ফে অনুশীলন করেছে ফুটবলাররা। তবে এই টুর্নামেন্ট সরাসরি সম্প্রচার করবে না কোনো টেলিভিশন। সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রচারের চেষ্টা চালাচ্ছে সাফ কর্তৃপক্ষ।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, 'তারা চেষ্টা করছে এটলিস্ট ডিজিটাল প্ল্যাটফর্মে খেলাটা দেখা যায়, সে উদ্যোগটা তারা নিচ্ছে। '

শুক্রবার শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। ১৪ সেপ্টেম্বর হবে ফাইনাল। সব ম্যাচই হবে কলম্বোর রেসকোর্স আন্তর্জাতিক স্টেডিয়ামে।

news24bd.tv/কামরুল