ডিএনসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে 
ডিএনসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে 

সংগৃহীত ছবি

ডিএনসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে 

নাঈম আল জিকো

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ভবনের অষ্টম তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে, আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ডিএনসিসি ভবনে আগুনের সূত্রপাত হয়।  

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ।

তিনি বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ডিএনসিসি ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুন নেভাতে ঘটনাস্থলে কাজ করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, ভবনের ৮ তলায় লিফটের পাশে ইলেকট্রিক কন্ট্রল রুম থেকে শর্ট সার্কিট হয়ে আগুনের উৎপত্তি। সিলিং এর খুব সামান্য অংশে আগুন লেগে যাওয়ায় পুরো ফ্লোর ধোয়াচ্ছন্ন হয়েছে।

তবে ৮ তলায় রিসিপশনের পাশে এবং সামনের দিকের কয়েকটি গ্লাস ভেঙে ধোয়া বাইরে বের করার করা হয়েছে। ফায়ার সার্ভিসের একটি টিম আগুনের সঠিক উৎস খুঁজে বের করতে কাজ করছে। এক ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি বলেও জানায় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী পরিচ্ছন্ন কর্মীরা জানান, সকালে ভবনটিতে পরিচ্ছন্নের কাজ করার সময় হঠাৎ আগুনের সংকেত বাজতে থাকে। পরে ভবনটিরার তলায় ধোয়াচ্ছন্ন অবস্থা দেখে দ্রুতই তারা নিচে নেমে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

এদিকে, ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন গণমাধ্যমকে জানান, ডিএনসিসির ৮ তলায় লিফটের পাশে ইলেকট্রিক কন্ট্রল রুম থেকে শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়।  

news24bd.tv রিমু