ক্ষমতায় আসলে জিয়া হত্যার কমিশন করবে বিএনপি : ফখরুল
ক্ষমতায় আসলে জিয়া হত্যার কমিশন করবে বিএনপি : ফখরুল

ফাইল ছবি

ক্ষমতায় আসলে জিয়া হত্যার কমিশন করবে বিএনপি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হত্যা, গুম, নির্যাতন করে জনগণের আন্দোলন নস্যাৎ করতে চায় সরকার। এসময় তিনি বলেন, তাদের ষড়যন্ত্র সফল হবে না। জনগণের বিজয় হবেই।

বৃহস্পতিবার বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে এ কথা বলেন ফখরুল।

এসময় তিনি বলেন, ‘আমি একটা কথা খুব পরিষ্কার করে বলতে চাই, আমরা যদি ক্ষমতায় আসি একটা নতুন কমিশন গঠন করব। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে যে হত্যা, সেই হত্যার বিচারের জন্য আমরা নতুন কমিশন গঠন করব। '

বিএনপির মহাসচিব বলেন, একদলীয় শাসন থেকে দেশকে মুক্ত করে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে দেয়া বিএনপির সামনের দিনের চ্যালেঞ্জ। বিএনপি ক্ষমতায় গেলে নতুন কমিশন করে জিয়াউর রহমানের হত্যার পেছনে কারা জড়িত তাদের খুঁজে বের করা হবে।

দুইদিনের কর্মসূচিতে এদিন বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালি ও পরদিন শুক্রবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষে আজ ভোরে নয়া পল্টন ও গুলশানের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়।

news24bd.tv/FA