দুর্নীতি মামলায় ওসি আবু বকরের জামিন নামঞ্জুর
দুর্নীতি মামলায় ওসি আবু বকরের জামিন নামঞ্জুর

দুর্নীতি মামলায় ওসি আবু বকরের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দুর্নীতির মামলায় বাটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের জামিন আবেদন পুনরায় নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) খুলনা মহানগর বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চার্জশিট দিতে বিলম্ব হওয়ার দাবি করে আবু বকর সিদ্দিক জামিন আবেদন করেন।

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দুদক ২০২১ সালে ৯ নভেম্বর জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে শেখ আবু বকর সিদ্দিকর বিরুদ্ধে ৮/২১ নম্বর মামলা ও ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৯/২১ নম্বর মামলা দায়ের করে। তদন্তে শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর বিরুদ্ধে আরও প্রায় ৫১ কোটি টাকার সম্পত্তির খোঁজ পাওয়া যায়।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, মামলায় সাবেক ওসি আবু বকর সিদ্দিকের স্ত্রী সুলতানা রাজিয়া পারুল উচ্চ আদালতের জামিনে আছেন। তবে বিভিন্ন ব্যাংকে এই দম্পতির পাঁচটি ব্যাংক হিসাবে লেনদেন স্থগিত রাখা হয়েছে।

একই সাথে প্রায় ৫১ কোটি টাকার অপ্রদর্শিত সম্পত্তির হস্তান্তর বন্ধ রাখতে আইনগত নোটিশ দেওয়া হয়।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ স্ত্রীর নামে হস্তান্তরের অভিযোগে ৯/২১ নম্বর মামলায় জামিন নামঞ্জুর হয়েছে।

চলতি বছরের ৫ মে শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠায় আদালত। সেই থেকে আবু বকর সিদ্দিক কারাগারে রয়েছেন।

news24bd.tv/তৌহিদ