খুলনায় বিএনপির ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
খুলনায় বিএনপির ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

খুলনায় বিএনপির ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় পুলিশের দায়ের করা নাশকতার মামলায় সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। বৃহস্পতিবার খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার চার্জ গঠন করেন।

জানা যায়, ২০১৭ সালের ১২ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সরকার উচ্ছেদ, কেপিআই এলাকায় ধ্বংসাত্মক কার্যকলাপ ও নাশকতার উদ্দেশ্যে সমবেত হওয়ার অভিযোগে সোনাডাঙ্গা থানায় মামলা করে পুলিশ।

সোনাডাঙ্গা থানা-পুলিশের এসআই সজিৎ কুমার বিশ্বাস বাদী হয়ে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করা হয়।

২০১৮ সালে ১৫ অক্টোবর মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করেন সোনাডাঙ্গা থানার এসআই রহিত কুমার বিশ্বাস। এতে সোনাডাঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান মুরাদসহ ৪৮ জনকে চার্জশীটভুক্ত আসামি করা হয়।

আসামি পক্ষে আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)/২৫ ধারা অনুযায়ী বিচারের জন্য চার্জ গঠন করা হয়েছে। চার্জ গঠন শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট লুৎফুল কবির নওরোজ।

 

আসামিপক্ষে অংশ নেন অ্যাডভোকেট গোলাম মওলা, লস্কর শাহ্ আলম ও মো. রফিকুল ইসলাম।

এর আগে ২৫ আগস্ট পুলিশের দায়ের করা আলাদা নাশকতার মামলায় খুলনা-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক