নেত্রকোণায় বিএনপির ৭৯২ নেতাকর্মীর নামে মামলা
নেত্রকোণায় বিএনপির ৭৯২ নেতাকর্মীর নামে মামলা

সংগৃহীত ছবি

নেত্রকোণায় বিএনপির ৭৯২ নেতাকর্মীর নামে মামলা

অনলাইন ডেস্ক

নেত্রকোণায় পুলিশের উপর আক্রমণ ও আহতের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে দুটি মামলা হয়েছে। মামলায় ৭৯২ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত বিএনপির ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) নেত্রকোণা মডেল থানার এসআই খন্দকার আল মামুন ও মদন থানার এসআই দেবাশীষ এ মামলা করেন।

পুলিশ জানায়, দুই মামলায় ৭৯২ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে নেত্রকোণা মডেল থানায় ৫৩৩ আর মদন থানায় ২৫৯ জনকে আসামি করা হয়েছে।  

নেত্রকোণা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ বলেন, ‘পুলিশের ওপর আক্রমণ, সরকারি কাজে বাঁধা দানের অভিযোগে বিএনপি নেতা আব্দুল্লাহ আল মামুন রনি খানকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ। এছাড়া ৩৩ জনের নাম উল্লেখসহ আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে।

পরে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করা হয়। ’

মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, ‘মামলায় উপজেলা বিএনপির সভাপতি নুরুল আলমকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া ২৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ২৩০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ’

বৃহস্পতিবার নেত্রকোণা শহরের ছোটবাজার এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। এ সময় শহরের প্রধান সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চেষ্টা চালায়। তখন বিএনপি কর্মীদের রাস্তায় অবস্থান ঠেকাতে পুলিশ বাধা দেয়। এতে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে পুলিশসহ অন্তত ২২ জন আহত হন।

অন্যদিকে গত বুধবার মদনের শাহপুর ইদগাহ মাঠে বিএনপি কর্মীরা জড়ো হয়ে মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করার সময় তিন পুলিশসহ উভয় পক্ষের ২০ জন আহত হন।

news24bd.tv/হারুন