মসজিদে বাইরে বিস্ফোরণ : শীর্ষ তালেবান নেতাসহ বহু নিহত
মসজিদে বাইরে বিস্ফোরণ : শীর্ষ তালেবান নেতাসহ বহু নিহত

সংগৃহীত ছবি

মসজিদে বাইরে বিস্ফোরণ : শীর্ষ তালেবান নেতাসহ বহু নিহত

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে একটি মসজিদের বাইরে শক্তিশালী বিস্ফোরণে তালেবানপন্থী এক শীর্ষস্থানীয় ধর্মীয় নেতার পাশাপাশি এক ডজনেরও বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। শুক্রবার জুমার নামাজের সময় হেরাতের গুজারগাহ মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

হেরাতের পুলিশের মুখপাত্র মাহমুদ রাসোলি বলেছেন, ‘মুজিব রহমান আনসারি, তার কয়েকজন রক্ষী এবং বেসামরিক লোককে মসজিদের দিকে যাওয়ার পথে হত্যা করা হয়েছে।

বিস্ফোরণে কতজন হতাহত হয়েছে তা জানাননি রাসোলি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, ১৪ জন নিহত হয়েছে।

রাসোলি আরও জানিয়েছেন, জুমার নামাজ আদায় করতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে গুজার্গ মসজিদে যাচ্ছিলেন মুজিব রহমান আনসারি। সূত্র বলছে, তখনই তার ওপর বোমা ছোঁড়া হয়।

 

এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরা একটি ছবিতে দেখা যায় মসজিদের বাইরে রক্তাক্ত দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।  

গত জুনে ধর্মীয় নেতাদের একটি সমাবেশে মুজিব রহমান আনসারি তালেবানের পক্ষে শক্তিশালী বক্তব্য দিয়েছিলেন। তাছাড়া যারা তালেবান প্রশাসনের বিরুদ্ধে দাঁড়িয়েছিল তাদের সমালোচনা করেছিলেন তিনি।  

এর আগেও আফগানিস্তানের একাধিক মসজিদে হামলার ঘটনা ঘটে। তবে সেগুলোর দায় স্বীকার করেছিল আইএসআইএল।

প্রসঙ্গত, হেরাতের যে মসজিদে তালেবান নেতা যাচ্ছিলেন সেটি একটি সুন্নি মসজিদ। তালেবান সুন্নিপন্থি দল।  

news24bd.tv/আলী