টিসিবির ২শ’ টন পচা পেঁয়াজ ময়লার ভাগাড়ে

টিসিবির ২শ’ টন পচা পেঁয়াজ ময়লার ভাগাড়ে

নয়ন বড়ুয়া জয়

চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি করা টিসিবির ২শ’ টন পচা পেঁয়াজ এখন ময়লার ভাগাড়ে। সিটি কর্পোরেশনের বুলডোজার গুঁড়িয়ে দিচ্ছে নষ্ট পেঁয়াজ। পচা পেঁয়াজের দুর্গন্ধে অসুস্থ হয়ে পড়ছে বন্দর ইপিজেড এলাকার মানুষ। টিসিবি কর্তৃপক্ষ বলছে, নানা জটিলতায় পণ্য খালাসে দেরি হওয়ায় পচেছে পেঁয়াজ।

চট্টগ্রাম বন্দর এলাকার টিসিবি কার্যালয়ের পাশে ময়লার ভাগাড়ে এভাবে পড়ে আছে খোলাবাজারে বিক্রির জন্য আনা পেঁয়াজ। চট্টগ্রাম বন্দর থেকে এক সপ্তাহ আগে খালাস হয় তুরস্ক থেকে আমদানি করা টিসিবির এসব পেঁয়াজ। আমদানি করা ১১ লটের মধ্যে ২শ টন পেঁয়াজ নষ্ট হয়েছে বললেন টিসিবি। সিটি কর্পোরেশনের বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে এসব নষ্ট পেঁয়াজ।

টিসিবির আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ বলেন, যে মালটি নষ্ট হয়েছে সম্পূর্ণ এটার দায় দায়িত্ব সরবরাহকারী প্রতিষ্ঠানের। টিসিবি এবং সরকারের এখানে এক টাকাও খরচ হয়নি।

তবে টিসিবি  কর্তৃপক্ষ বলছে, এসব নষ্ট পেঁয়াজের দায় নেবে বিদেশি সরবরাহকারীরা। তাই লোকশান গুণতে হবে না টিসিবির।

এদিকে পেঁয়াজ পচে দুর্গন্ধ ছড়াচ্ছে বন্দর ইপিজেড এলাকাজুড়ে। তাই দিশেহারা বাসিন্দারা।

যেখানে বাজারে পেঁয়াজের দাম ঊর্ধ্বগতি সেখানে টিসিবির শতশত টন পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়াকে দুঃখজনক বললেন ভোক্তারা। এমনকি নষ্ট পেঁয়াজ টিসিবির পণ্যের সাথে বিক্রি করায় নাজেহালও হয়েছে ডিলাররা। আর লোকশান গুণেছে ক্রেতারা।

তবে এখন খোলা বাজারে বিক্রি করা পেঁয়াজের মান নিয়ে তেমন অভিযোগ নেই ভোক্তাদের।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক