নেতাকর্মীদের প্রতি ফখরুল, এবার জীবন-মরণ লড়াই করতে হবে
নেতাকর্মীদের প্রতি ফখরুল, এবার জীবন-মরণ লড়াই করতে হবে

সংগৃহীত ছবি

নেতাকর্মীদের প্রতি ফখরুল, এবার জীবন-মরণ লড়াই করতে হবে

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির প্রতিষ্ঠা না হলে দেশ এতদিন স্বাধীন থাকতো কিনা তা নিয়ে প্রশ্ন আছে। যেখানে আওয়ামী লীগ ব্যার্থ, সেখানে বিএনপি'র প্রতিষ্ঠার সাফল্য। দেশের যা কিছু ভালো অর্জন সব বিএনপির হাত ধরে এসেছে।

আজ শুক্রবার বিকেলে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এবার শেষ লড়াই হবে। এবার জীবন-মরণ লড়াই করতে হবে। এবার সেই জাগপার কথায় বলতে চাই, হয় জীবন না হয় মরণ। সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে একটা দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

এবারের আন্দোলনে উত্তাল সমুদ্রে যে সুনামি হয় সেই সুনামির মতো এই সরকারকে ভাসিয়ে নিয়ে যাবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, বারবার বিএনপিকে ধ্বংস করার, ভাঙ্গার চক্রান্ত হয়েছে। কিন্তু বিএনপি বরাবরই ফিনিক্স পাখির মত জেগে উঠেছে। আবার গ্রামে গঞ্জে বিএনপি জেগে উঠেছে। গণতন্ত্রের যে সংগ্রাম শুরু করেছে বিএনপি, সে যুদ্ধে জয়ী হতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, আমাদের সহযোদ্ধাদের-সহকর্মীদের গুলি করে হত্যা করছে সরকার। মিছিলের অগ্রভাগে ছিল যুবদলের শাওন। পুলিশ প্রহরায় তার দাফন করেছে। জোর কর বন্দুকের নলের মুখে শাওনের ভাইকে দিয়ে মামলা করা হয়েছে।

যারা বিএনপি নেতাকর্মীদের হত্যা করবে তাদের প্রত্যেকের হিসাব নেয়া হবে বলে হুশিয়ারি দিয়ে বিএনপি মহাসচিব বলেন, গুম গুলি করে আবার ক্ষমতায় থাকার চিন্তা করবেননা। ফয়সালা হবে রাজপথে।  

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমের সঞ্চালনায় আলোচনা সভায় অংশ নেয় বিএনপির নেতাকর্মীরা।  

news24bd.tv/আজিজ