হিলিতে কাঁচামরিচের কেজি ২৫ টাকা
হিলিতে কাঁচামরিচের কেজি ২৫ টাকা

সংগৃহীত ছবি

হিলিতে কাঁচামরিচের কেজি ২৫ টাকা

অনলাইন ডেস্ক

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে কমেছে কাঁচামরিচ ও ভারতীয় পেঁয়াজের দাম। প্রতি কেজি দেশি কাঁচামরিচ ২৫ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ১৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে চাল, তেল এবং মসলার দাম অনেক বেশি বলে দাবি ক্রেতাদের।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

কাঁচামরিচের সরবরাহ এবং পেঁয়াজের আমদানি বৃদ্ধির কারণে দাম কমেছে বলে দাবি ব্যবসায়ীদের। তবে অতিরিক্ত গরমের কারণে পেঁয়াজ নষ্ট হচ্ছে। ফলে লোকসানে পড়ছেন বলে দাবি ব্যবসায়ীদের।

হিলি বাজারে পেঁয়াজের এক ক্রেতা বলেন, এক সপ্তাহ আগে দেশি কাঁচামরিচ ৬০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ২৫ টাকা দামে কিনেছিলাম।

আজ পেঁয়াজের দাম অনেকটাই কমেছে।  যার জন্য ১০ কেজি পেঁয়াজ কিনলাম।  

ক্রেতা ইয়াসিন আলী বলেন, দুই সপ্তাহ আগে প্রতি কেজি কাঁচামরিচ ২০০ টাকায় কিনেছি। এক সপ্তাহ আগেও প্রতি কেজি কাঁচামরিচ ৬০ টাকা করে বিক্রি হয়। বর্তমানে ২৫ থেকে ৩০ টাকা করে প্রতি কেজি দেশি কাঁচমরিচ বিক্রি হচ্ছে। তবে চাল, তেল এবং মসলার দাম অনেক বেশি। দিন দিন ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে।

কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, এক সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি কাঁচামরিচ ৩৫ টাকা কমে গেছে। দেশে কাঁচামরিচের উৎপাদন বেড়েছ। ফলে সরবরাহ বেশি,দাম কম।   

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, ভারত থেকে পেঁয়াজের আমদানি বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। সামনে পূজার ছুটি হবে, যার জন্য আমদানিকারকরা বেশি করে ভারত থেকে পেঁয়াজ আমদানি করছেন। তবে অতিরিক্ত গরমের কারণে পেঁয়াজ নষ্ট হচ্ছে। আমরা লোকসানের মধ্যে পড়ে যাচ্ছি।

news24bd.tv/হারুন