চট্টগ্রামে নির্জন পাহাড়ে 'রহস্যজনক' সুড়ঙ্গ

চট্টগ্রামে নির্জন পাহাড়ে 'রহস্যজনক' সুড়ঙ্গI -সংগৃহীত ছবি

চট্টগ্রামে নির্জন পাহাড়ে 'রহস্যজনক' সুড়ঙ্গ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের ধুল্লাছড়া এলাকার নির্জন পাহাড়ে একটি রহস্যজনক সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে। প্রায় আড়াই ফুট প্রস্থের এই সুড়ঙ্গটি দেখতে সেখানে ভিড় জমাচ্ছে মানুষ। এরই মধ্যে উৎসুক মানুষ প্রায় ২০ ফুট পর্যন্ত ভেতরে যেতে সক্ষম হয়েছে। বাকি পথ যেতে কেউ সাহস করছে না।

সুড়ঙ্গ দেখতে আসা মিথুন নন্দী বলেন, খবর পেয়ে দেখতে এসেছি। তবে ভিতরে যাওয়ার সাহস পাইনি। অনেকে লাইট নিয়ে ঢোকার চেষ্টা করছে। কিছুদূর গিয়ে বেরিয়ে আসছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভেতরে আরও পথ আছে। দৈর্ঘের পরিমাণ কতটুকু তা কেউ বলতে পারছে না। সুড়ঙ্গের ভেতরে প্রতি ১০ ফুট পর দুই-তিনজন মানুষ বসার জায়গা রয়েছে। আড়াই ফুট প্রস্থের এই সুড়ঙ্গে বসার জায়গাগুলোতে ৪-৫ ফুট করে জায়গা।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, উপজাতিরা পাহাড়ে দীর্ঘপথ ছোট করার জন্য অনেক সময় ছোট সুড়ঙ্গ পথ তৈরি করে।  তবে এই গর্তটি অতি ছোট। একজন মানুষ অনেক কষ্টে ভেতরে প্রবেশ করতে পারলেও আবার কষ্ট করেই বেরোতে হবে।

তিনি আরও বলেন, এরই মধ্যে সরকারের বিশেষ গোয়েন্দা বিভাগের পর্যবেক্ষক ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন- একমাত্র ভাল্লুকই এমন গর্ত করে থাকে নিরাপদ আবাসস্থলের জন্য। এই গর্ত দিয়ে ঢুকে আবার সেই মুখ দিয়েই বেরুতে হয়। আর কোনো মুখ নেই এই গর্তের।

সম্পর্কিত খবর